জোকস

আজকের কৌতুক : চুমু খাওয়ার পর...

কৌতুক এক : চুমু খাওয়ার পর...

শাড়ি পরিহিতা একটি যুবতী মেয়ে ব্রিজ থেকে নদীতে লাফ দিতে যাচ্ছে। বল্টু তাকে বাধা দিয়ে জিজ্ঞাসা করলো-বল্টু : আপনি কি আত্মহত্যা করতে যাচ্ছেন? মেয়েটি : হ্যাঁ। বল্টু : আপনি তো আত্মহত্যাই করছেন, তাই আমি কি আপনাকে একটা চুমু খেতে পারি? মেয়েটি রাজি হলো। বল্টু তাকে আষ্টেপিষ্টে জড়িয়ে চুমু খেলো। এরপরে বল্টু জিজ্ঞাসা করলো-

বল্টু : আপনি কেন আত্মহত্যা করছেন? মেয়েটি : দেখুন, আমার কী দোষ, আমি ছেলে বলে কি মেয়েদের মতো শাড়ি ব্লাউজ পরে একটু সাজুগুজু পারি না? আমি মেয়েদের মতো শাড়ি ব্লাউজ পরতে চাই। কিন্তু পরিবার থেকে পরতে দেয় না। তাই আমি এই জীবন রাখবো না।

এই কথা শুনে বল্টু নিজেই ব্রিজ থেকে ঝাঁপ দিলো।

****

কৌতুক দুই : ৫শ’ টাকা ধার

এক ভদ্রলোক রাস্তা দিয়ে যাচ্ছিলেন। এমন সময় অন্য দিক থেকে আরেক ভদ্রলোক আসছিলেন। ১ম ভদ্রলোক : ভাই আপনার কাছে ৫শ’ টাকা ধার হবে?২য় ভদ্রলোক : আপনাকে ৫শ’ টাকা ধার দেব কেন? আমি তো আপনাকে চিনি না।১ম ভদ্রলোক : সে জন্যই তো বলছি, কারণ যারা আমাকে চিনে তারা আমাকে কোনো দিন টাকা ধার দেবে না।

****

কৌতুক তিন : নদীর পানিতে ময়লা

বুড়িগঙ্গার ময়লা পানিতে এক লোককে নামতে দেখে এক পর্যটক প্রশ্ন করলেন-পর্যটক : ভাই, নদীতে কী করছেন?লোক : গোসল করছি।পর্যটক : কিন্তু নদীর পানি তো খুবই ময়লা।লোক : সমস্যা নাই। সাবান দিয়ে গোসল করছি।

এইচএন/এমকেএইচ