রাজনীতি

চলমান পরিস্থিতি নিয়ে আরও বৈঠক করবে বিএনপি

চলমান সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে কেন্দ্রীয় নেতাদের মতামত নিচ্ছে বিএনপির হাইকমান্ড। গতকাল থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী বৈঠকের আজ ছিল দ্বিতীয় দিন। বিকেল সাড়ে ৩টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শুরু হওয়া বৈঠক চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত। সিনিয়র যুগ্ম-মহাসচিব, যুগ্ম-মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক, সম্পাদক এবং সহ-সম্পাদকসহ মোট ১২০ জন নেতা বৈঠকে অংশ নেন।

Advertisement

বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ মূলত বর্তমান রাজনীতিক ও সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এখনও সিদ্ধান্ত হয়নি, আমাদের আরও দুই একটি সভা হতে পারে। আগামী শনিবার বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা নির্বাহী কমিটির সদস্যদের নিয়ে আরও বৈঠক করবো।

তিনি বলেন, আজ আমাদের বৈঠক থেকে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে গণমাধ্যমে যে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট অপপ্রচার চালানো হয়েছে তার তীব্র নিন্দা জানানো হয়েছে।

লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন।

Advertisement

বৈঠকে অন্যান্যের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, মজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, রুহুল কুদ্দুস তালুকদার, বিলকিস জাহান শিরিন, অর্থ ও বাণিজ্যবিষয়ক সম্পাদক সালাউদ্দিন আহমেদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপুসহ আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/এআরএ