জাতীয়

কয়েল ফ্যাক্টরিতে বিস্ফোরণে ৫ শ্রমিক দগ্ধ

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার একটি কয়েল ফ্যাক্টরিতে বিস্ফোরণে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদের সবার শরীরের ১৫ থেকে ৪০ শতাংশ পর্যন্ত দগ্ধ হয়েছে। তাদের অবস্থা শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসক।

Advertisement

শুক্রবার (১৯ আগস্ট) বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার গোড়াকান্দা জব্বার জুটমিল রোড এলাকার ওই ফ্যাক্টরিতে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, মো. শাহিন মিয়া (২৫), মো. মাসুম উদ্দিন (৫০), মো. দীন ইসলাম (৪৫), মো. মোরশেদ শেখ (৬৫) ও আব্দুর রহমান (১১)।

দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে রাত ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি দেওয়া হয়েছে।

Advertisement

দগ্ধদের হাসপাতালে নিয়ে আসা সহকর্মী মো. দুরন্ত ইসলাম (শাওন) জাগো নিউজকে জানিয়েছেন, বিকেলে কয়েল ফ্যাক্টরিতে কাজ করার সময় হঠাৎ কয়েলের হিটার অতিরিক্ত গরম হয়ে বিস্ফোরণ ঘটে। এতে পাঁচজন শ্রমিক দগ্ধ হন। পরে তাদের উদ্ধার প্রথমে স্থানীয় আল সাপা হাসপাতালে এবং পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের জরুরি বিভাগের একজন চিকিৎসক জাগো নিউজকে জানান, দগ্ধ পাঁচজনের শরীরের ১৫ থেকে ৪০ শতাংশ পুড়েছে। সবার শ্বাসনালী পোড়া রয়েছে। তাদের অবস্থা শঙ্কামুক্ত নয়।

ঢামেক হাসপাতালের পুলিশ ক‍্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভৈরবে কয়েল ফ্যাক্টরি থেকে পাঁচজন দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে এসেছে। তারা সবাই চিকিৎসাধীন।

এমকেআর

Advertisement