জীবনের প্রতিটি পর্যায়ে সৎ থাকার আহ্বান শিক্ষামন্ত্রীর

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ০৩ জুলাই ২০১৯

শিক্ষার্থীদের জীবনের প্রতিটি পর্যায়ে সৎ থাকার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ (বুধবার) সকালে ঢাকা কলেজে শহীদ আ.ন. ম. নজীব উদ্দীন খুররাম অডিটোরিয়ামে ২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া ছাত্রদের নবীনবরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা করতে হবে। লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংগ্রহণের বিষয়ে গুরুত্বারোপ করে তিনি বলেন, সততা ও মানবিকতা সম্পন্ন মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। নারীদের প্রতি সম্মান ও যেকোনো বয়সী নারীদের কোনো অধিকার যেন ক্ষুণ্ণ না হয় তেমন আচরণ করতে হবে।

শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি পড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বইটি পড়ে তোমরা বুঝতে পারবে একজন মানুষ কতটা ত্যাগ স্বীকার করে দেশের জন্য কাজ করে গেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ৷ অনুষ্ঠানে নায়েমের মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ঢাকার চেয়ারম্যান, মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ শিক্ষা সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১৩০০ নবীন ছাত্রকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে উপহার হিসেবে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি দেয়া হয়।

নাহিদ হাসান/এনএফ/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]