অনশনে অসুস্থ সেই শিক্ষার্থীকে ঢামেকে ভর্তি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৪ এএম, ১৭ অক্টোবর ২০২০
ফাইল ছবি

টানা আটদিন অনশনে অসুস্থ হয়ে পড়েছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষার্থী।

শুক্রবার (১৬ অক্টোবর) জ্বর নিয়ে রাত ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি।বর্তমানে করোনা ইউনিটে তার চিকিৎসা  চলছে। তবে এখনো ভর্তি হয়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার সহযোগীদের গ্রেফতারের দাবিতে ৮ অক্টোবর সন্ধ্যায় রাজু ভাস্কর্যে আমরণ অনশনে বসেন সেই শিক্ষার্থী।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর রাতে নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী লালবাগ থানায় একটি মামলা করেন। মামলায় ছয়জনকে আসামি করা হয়।

এরপর ২১ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৮টার দিকে নুরকে গ্রেফতার করে পুলিশ। ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগেও তাকে আটক করা হয়। এরপর তাকে নেয়া হয় ডিবি কার্যালয়ে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা শেষে রাত ১২টা ৩৫ মিনিটে তাকে ছেড়ে দেয়া হয় তাকে।

আল সাদী/এএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]