রাবি সায়েন্স ক্লাবের দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ১৫ জানুয়ারি ২০২২

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পঞ্চমবারের মতো শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু আরইউএসসি ন্যাশনাল সায়েন্স ফিয়েস্টা-২০২১’।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুর ১২টায় বিজ্ঞান মেলার উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবু রেজা।

দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার প্রথম দিনে অফলাইন এবং অনলাইনে বিভিন্ন সেগমেন্ট আয়োজন করা হয়। অফলাইনে অনুষ্ঠিত হয় প্রজেক্ট শো, পোস্টার প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং প্রতিযোগিতা এবং রুবিক’স কিউব কম্পিটিশন।

অনলাইনে অনুষ্ঠিত হয় সায়েন্স অলিম্পিয়াড (জুনিয়র, সিনিয়র ও ভার্সিটি তিন ক্যাটাগরিতে), থ্রি মিনিট প্রেজেন্টেশন এবং প্রোগ্রামিং কনটেস্ট। প্রথমদিনের এসব সেগমেন্টে বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের এক হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেন।

রোববার (১৬ জানুয়ারি) সায়েন্স ফিয়েস্টার দ্বিতীয়দিনে বঙ্গবন্ধু সায়েন্স এবং স্পেস থটসহ অন্যান্য সেগমেন্টগুলো অনলাইন ও অফলাইনে নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় অনুষ্ঠান শেষ হবে।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় থাকছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। কনটেস্ট কোলাবোরেশনে থাকবে সিএসই বিভাগ। মিডিয়া পার্টনার হিসেবে থাকবে যমুনা নিউজ, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড, জাগো এফএম, জাগোনিউজ.২৪।

এছাড়া পাবলিকেশন পার্টনার হিসেবে ইউপিএল, এডুকেশন পার্টনার হিসেবে মিউ মুন গ্লোবাল, লজিস্টিক পার্টনার হিসেবে সাইমুম ও আইটি পার্টনার হিসেবে আছে র্যাম আইটি।

এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]