বাকৃবি হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সুবাস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বাকৃবি
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ২৭ জুন ২০২২

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে অবস্থিত হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস।

সোমবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বাকৃবির রেজিস্ট্রার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ড. সুবাস চন্দ্র দাস হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের সাবেক পরিচালক ড. আব্দুস সালামের স্থলাভিষিক্ত হবেন। তিনি দুই বছরের জন্য ইনস্টিটিউটের পরিচালকের দায়িত্ব পালন করবেন। নতুন পরিচালক হিসেবে ১ জুলাই দায়িত্ব নেবেন।

ড. সুবাস বর্তমানে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। তিনি বাকৃবি আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সহ-সভাপতি হিসেবে দায়িত্বরত। এছাড়া বাকৃবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের পরিবহন সেকশনের পরিচালক হিসেবেও দায়িত্বপালন করেছেন তিনি।

অবহেলিত হাওর ও চর অঞ্চলের উন্নয়নের জন্যে ২০১৮ সালের ২২ জুলাই বিশ্ববিদ্যালয়ে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]