রাসিক মেয়রের সহযোগিতায় হলে সিট পেলেন রাবির ইমরান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৪:১৯ এএম, ২৪ অক্টোবর ২০২২

অডিও শুনুন

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সহায়তায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) হলে সিট পেয়েছেন রাজমিস্ত্রীর কাজ করে পড়াশোনার খরচ চালানো ইমরান হোসেন।

রোববার (২৩ অক্টোবর) রাতে হল প্রশাসনের মাধ্যমে শহীদ সোহরাওয়ার্দী হলের ৪৮০ নম্বর কক্ষে একটি সিটের ব্যবস্থা করে দেওয়া হয় এ রাবি শিক্ষার্থীকে।

ইমরান হোসেন পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবদুর রশিদ মাঝির ছেলে। তিনি চলতি ২০২১-২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ভর্তি হন। আগামী ১ নভেম্বর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তার ক্লাস শুরু হবে।

পরিবার অর্থনৈতিকভাবে অস্বচ্ছল হওয়ায় রাবিতে পড়াশোনা চালিয়ে যাওয়া নিয়ে ছিল দুশ্চিন্তায়। ক্যাম্পাস প্রাথমিক অবস্থায় চলার জন্য এলাকায় রাজমিস্ত্রির কাজ শুরু করে ইমরান। এ নিয়ে গত ১৯ অক্টোবর জাগো নিউজে ‘পড়াশোনার খরচ চালাতে রাজমিস্ত্রির কাজে রাবি শিক্ষার্থী’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি রাসিক মেয়রের নজরে আসে। তিনি ইমরানের পড়াশোনার সম্পূর্ণ দায়িত্ব নেন। এরই ধারাবাহিকতায় ইমরানকে হলে সিটের ব্যবস্থা করে দেন মেয়র।

jagonews24

এ ব্যাপারে রাসিক মেয়রের ব্যক্তিগত সহকারী আব্দুল ওয়াহেদ খান টিটু জানান, গত বুধবার রাতে জাগো নিউজে ‘পড়াশোনার খরচ চালাতে রাজমিস্ত্রির কাজে রাবি শিক্ষার্থী’ শিরোনামে প্রকাশিত খবরটি মেয়র মহোদয় দেখতে পান। মেয়র নির্দেশে মোবাইল নম্বর সংগ্রহ করে বৃহস্পতিবার দুপুরে মেধাবী শিক্ষার্থী ইমরান হোসেন, তার পরিবার ও শিক্ষকের সাথে যোগাযোগ করা হয়। মেয়র ব্যক্তিগত উদ্যোগে অদম্য মেধাবী শিক্ষার্থী ইমরান হোসেনের পড়াশোনার খরচ, থাকা-খাওয়াসহ তার সব খরচ ব্যয় করবেন। এরই ফলশ্রুতিতে আজ হলে সিট পাইয়ে দেন।

মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ইমরান বলেন, অনেক দুশ্চিন্তায় ছিলাম। এখন থেকে কিছুটা মুক্তি পেলাম। ক্যাম্পাসে আসতেই আমাকে একটা সিটের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। আমি এখন পড়াশোনাটা চালিয়ে যেতে পারবো। রাসিক মেয়রের আশ্বাসে আমি ও আমার পরিবার অনেক খুশি। স্যারের প্রতি অনেক কৃতজ্ঞতা।

মনির হোসেন মাহিন/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।