‘কাজের গুণগত মান বজায় না রাখলে সব পরিশ্রম বৃথা’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৪:০০ পিএম, ২৫ অক্টোবর ২০২২

বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজের গুণগত মান বজায় রাখতে হবে। তা না হলে আমাদের সব পরিশ্রম ব্যর্থ হবে। বিশ্ববিদ্যালয় কেন্দ্র ও আইআইসিটি ভবনের কাজ নিম্নমানের হওয়ায় এগুলো ভেঙে ফেলতে হবে। এজন্য কাজের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সচেতন হয়ে কার্যক্রম চালিয়ে যেতে হবে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বেলা ১১টায় শাবিপ্রবিতে শিক্ষক ও কর্মকর্তাদের জন্য নবনির্মিত টেনিস কোর্টের উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল একটা টেনিস কোর্টের। অবশেষে তাদের স্বপ্ন পূরণ হয়েছে। তবে আমরা যে মানের টেনিস কোর্টটি চেয়েছিলাম সেরকম হয়নি। যা হওয়ার হয়ে গেছে। আমরা এখন চেষ্টা করবো ভুলত্রুটিগুলো সংশোধন করার। এজন্য হয়তো বাড়তি খরচ লাগবে।

অবকাঠামো উন্নয়নের কথা উল্লেখ করে উপাচার্য বলেন, আমাদের জন্য আরেকটি সুখবর হলো বিশ্ববিদ্যালয়ে আমরা ১০তলা ভবন তৈরি করবো। যেখানে প্রথম তিনতলায় হবে বিশ্ববিদ্যালয় ক্লাব, বাকি সাততলা হবে উন্নত মানের গেস্ট হাউজ। অচিরেই আমরা এটির কাজ শুরু করতে পারবো। এরই মধ্যে আমরা একনেক থেকে অনুমোদন পেয়েছি।

শিক্ষার্থীদের খেলাধুলার বিষয়ে তিনি বলেন, লেখাপড়া ও গবেষণার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড খুব জরুরি। আমরা ঐদিকে জোর দিচ্ছি। আগামীতে খেলাধুলার জন্য বাজেট বাড়াবো। সাংস্কৃতিক কর্মকাণ্ড যাতে আরও বেগবান হয় সেজন্য আমরা ব্যবস্থা নেব।

বিশ্ববিদ্যালয় ক্লাবের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, বঙ্গবন্ধু গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. আব্দুল গণি, ইন্সটিটিউট অব মর্ডান ল্যাঙ্গুয়েজেসের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর তৈমুর, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, বিভিন্ন দপ্তরের প্রধান ও কর্মকর্তাসহ আরও অনেকে।

নাঈম আহমদ শুভ/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।