শাহজালাল বিশ্ববিদ্যালয়ে যোগ হলো আরও একটি ক্যাপসুল লিফট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ৩০ নভেম্বর ২০২২

শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের সিঁড়ি বেয়ে ওপরে ওঠার ভোগান্তি দূর করতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চতুর্থ ক্যাপসুল লিফট উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘বি’-তে লিফটের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

jagonews24

এ সময় উপাচার্য বলেন, ‘এই লিফট উদ্বোধনের মাধ্যমে চতুর্থ একাডেমিক ভবনের লিফট উদ্বোধন করা হলো। এরআগে একাডেমিক ভবন সি, ডি এবং ই-তে ক্যাপসুল লিফট চালু করা হয়েছে। আগামী বছরগুলোতে নতুন সব একাডেমিক ভবনে লিফট চালু করা হবে। এই লিফট চালু হওয়ার ফলে শারীরিকভাবে অক্ষম শিক্ষার্থী, গর্ভবতী নারী এবং নারী সহকর্মীরা ভোগান্তি থেকে রক্ষা পাবেন।’

jagonews24

লিফট উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম, স্কুল অব অ্যাপ্লায়েড সাইন্সেসের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম, স্কুল অব লাইফ সাইন্সেসের ডিন অধ্যাপক ড. কামরুল ইসলাম, স্কুল অব সোশ্যাল সাইন্সেসের ডিন অধ্যাপক দিলারা রহমান, স্কুল অব এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সাইন্সেসের ডিন অধ্যাপক ড. স্বপন কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

নাঈম আহমদ শুভ/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।