রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে ননস্টপ সার্ভিস ফার্মেসি সেন্টার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৫:০১ পিএম, ০৬ ডিসেম্বর ২০২২

শিক্ষার্থীদের অসুবিধার কথা চিন্তা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) হচ্ছে ননস্টপ ফার্মেসি সেন্টার। ফার্মেসি বিভাগের অধীনে ২৪ ঘণ্টা খোলা থাকবে এ ফার্মেসি সেন্টার।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভেতরে কোনো ফার্মেসি নেই। ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিকভাবে ওষুধ কিনতে পারেন না। ওষুধ কিনতে বিনোদপুর যেতে হয়। অনেক সময় বিনোদপুরে প্রয়োজনীয় ওষুধ না পেয়ে সাহেব বাজার যেতে হয়। শিক্ষার্থীদের এসব অসুবিধার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসের অভ্যন্তরে মানসিক স্বাস্থ্য কেন্দ্রের পাশে ননস্টপ ফার্মেসি চালু করার সিদ্ধান্ত নিয়েছে। সেখানে খুচরা মূল্যে ২৪ ঘণ্টা সেবা পাবেন শিক্ষার্থীরা। ফার্মেসি সেন্টারের পরিচালনার দায়িত্বে থাকবে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ।

লোকপ্রশাসন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মিলন ইসলাম জাগো নিউজকে বলেন, ‘ফার্মেসি সেন্টারটা হলে আমরা যারা শিক্ষার্থীরা আছি সবার উপকার হবে। আমাদের আর দুর্ভোগে পড়তে হবে না। আমরা এখান থেকে সহজেই প্রয়োজনীয় ওষুধ কিনতে পারবো।’

আরেক শিক্ষার্থী জান্নাতুন নাঈম তুহিনা জাগো নিউজকে বলেন, ‘আমরা যারা মেয়ে আছি তাদের ইমার্জেন্সি কোনো সমস্যা হলে রাতে বাইরে যেতে ভয় হয়। এখন থেকে আমরা এই ফার্মেসি থেকে ওষুধ কিনতে পারবো।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম বলেন, শিক্ষার্থীদের বিভিন্ন অসুবিধার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের ভেতরে ফার্মেসি সেন্টার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিছুদিনের মধ্যে কাজ শুরু হবে।

মনির হোসেন মাহিন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।