জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থিদের জয়জয়কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:০১ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১৫ পদের মধ্যে ১১টিতে জয় পেয়েছেন উপাচার্য সমর্থিত আওয়ামীপন্থি শিক্ষকরা।

অন্যদিকে, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে সহ-সভাপতি, যুগ্ম-সম্পাদক, কোষাধ্যক্ষ এবং ১০ জন নির্বাহী সদস্যের একজন নির্বাচিত হয়েছেন।

বুধবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অফিসার ক্লাবে সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে দুপুর দেড়টা পর্যন্ত। পরে সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক অনিরুদ্ধ কাহালী।

নির্বাচনে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে সভাপতি পদে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ফরিদ আহমদ এবং সাধারণ সম্পাদক পদে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক এম শামীম কায়সার নির্বাচিত হয়েছেন।

অধ্যাপক ফরিদ আহমদ পান ২৮৩ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ প্যানেলের অধ্যাপক মো. সোহেল রানা পান ২৭৬ ভোট। আর সম্পাদক পদে অধ্যাপক এম শামীম কায়সার পান ৩৩০ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ প্যানেলের অধ্যাপক আমিনুর রহমান খান ২২০ ভোট পান।

নির্বাচিত অন্যরা হলেন, সহ-সভাপতি অধ্যাপক মো. মনোয়ার হোসেন, যুগ্ম-সম্পাদক সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন, কোষাধ্যক্ষ অধ্যাপক শফিকুল ইসলাম এবং নির্বাহী সদস্য পদে অধ্যাপক মো. সাব্বির আলম, অধ্যাপক আহমেদ রেজা, অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, সহযোগী অধ্যাপক মোহাম্মদ তারিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন, অধ্যাপক মো. মিজানুর রহমান, অধ্যাপক সুর্বণা কর্মকার, অধ্যাপক মোহাম্মদ শফিক-উর-রহমান, অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা এবং সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব।

তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করে সভাপতি পদে জয়লাভকারী অধ্যাপক ফরিদ আহমদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে শিক্ষকদের কল্যাণে কাজ করে যাব। পাশাপাশি দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের কল্যাণে আমাদের কাজ অব্যাহত থাকবে। আশা করি, এ কাজে সংশ্লিষ্ট সবাই সহযোগিতা করবেন।

মাহবুব সরদার/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।