রুয়েটে ২ কোটি ২৮ লাখ টাকার গবেষণা প্রকল্প অনুমোদন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ০৭ অক্টোবর ২০২৩

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) নতুন ৫৩ শিক্ষক ও গবেষকের গবেষণা প্রকল্প অনুমোদন করা হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়নের জন্য দুই কোটি ২৮ লাখ ৭২ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত গবেষণা সম্পর্কিত মূল্যায়ন কমিটির সভায় প্রকল্পগুলোর অনুমোদন ও বাস্তবায়নে অর্থ বরাদ্দ দেওয়া হয়।

সভাপতির বক্তব্যে রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, অনুমোদিত গবেষণা প্রকল্পগুলো আগামী এক বছরের মধ্যে সম্পন্ন করতে হবে।

সভায় ২০২২-২০২৩ অর্থবছরে বাস্তবায়িত গবেষণা প্রকল্পগুলোর চূড়ান্ত প্রতিবেদন মঙ্গলবার (১০ অক্টোবর) সেমিনার আয়োজনের মাধ্যমে উপস্থাপন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এছাড়া সভায় তিন শিক্ষকের গবেষণা কার্যক্রমের ভিত্তিতে জার্নাল প্রকাশের জন্য অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।

গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক ও এ-সংক্রান্ত কমিটির সদস্যসচিব অধ্যাপক ড. মো. ফারুক হোসেনের সঞ্চালনায় সভায় গণিত বিভাগের অধ্যাপক ড. মো. শামছুল আলম, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ড. মাসুদ রানা, কম্পট্রোলার নাজিমউদ্দীন আহম্মদ এবং প্রধান প্রকৌশলী শাহাদাৎ হোসেন উপস্থিত ছিলেন।

মনির হোসেন মাহিন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।