রুয়েটে আইপিই বিভাগের প্রথম অ্যালামনাই পুনর্মিলনী

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:০৭ এএম, ১৭ অক্টোবর ২০২৩

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) উদযাপিত হয়ে গেলো ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের দুই দিনব্যাপী প্রথম অ্যালামনাই পুনর্মিলনী ও আইপিই ডে।

শুক্রবার (১৩ অক্টোবর) এ উপলক্ষে বিভাগের বর্তমান ও সাবেক শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে বর্ণাঢ্য র্যালি বের করা হয়। পরে বিভিন্ন সেমিনার, কারিগরি সেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রথম দিন আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আলমগীর ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. জাহাঙ্গীর আলম, আইপিই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. মোশারফ হোসেন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রবিউল আউয়াল এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক আরিফ আহমেদ।

শনিবার (১৪ অক্টোবর) আইপিই বিভাগের সাবেকরা বর্তমান ছাত্রদের বিভিন্ন দিকনির্দেশনা দেন। এরপর অ্যালামনাই গঠনের জন্য দীর্ঘ আলোচনার মাধ্যমে এর সমাপ্তি ঘোষণা করা হয়।

ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন বলেন, ১ম অ্যালামনাই রিইউনিয়ন এবং আইপিই ডে ২০২৩ শুধুমাত্র একটি সমাবেশ নয়, এটি একটি স্থায়ী চেতনার প্রমাণ। আমরা সাবেক শিক্ষার্থী এবং করপোরেট অংশীদারদের ভবিষ্যতের জন্য একটি সহযোগিতা এবং সংযোগ সৃষ্টিকারী প্ল্যাটফর্ম দিতে পেরে রোমাঞ্চিত।

অনুষ্টানটি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি এ বিভাগের সকল শিক্ষক, সাবেক ছাত্রছাত্রী ও আগত অতিথিদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান। রুয়েট বাংলাদেশে একাডেমিক উৎকর্ষ এবং উদ্ভাবনের একটি কেন্দ্র হিসেবে কাজ করছে। এ ইভেন্টটি নেটওয়ার্কিং, জ্ঞান আদান-প্রদান এবং শিল্পের মধ্যে সম্ভাব্য সহযোগিতা অন্বেষণের জন্য একটি উল্লেখযোগ্য সুযোগ হিসেবে কাজ করবে।

এসটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।