ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বাংলাদেশ পুলিশের সমঝোতা সই

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২০ পিএম, ১১ ডিসেম্বর ২০২৩

যৌথ সহযোগিতামূলক গবেষণা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগ এবং প্ল্যানিং অ্যান্ড রিসার্চ শাখা, পুলিশ হেডকোয়ার্টার্স, পুলিশের মধ্যে এক সমঝোতা স্মারক সই হয়েছে। সোমবার (১১ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কার্যালয়ে অনুষ্ঠিত এ সমঝোতা স্মারক সই হয়।

সমঝোতা স্মারকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং পুলিশের অ্যাডিশনাল ডিআইজি শামসুন্নাহার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন জিয়া রহমান, ক্রিমিনোলজি বিভাগের চেয়ারপারসন শাহারিয়া আফরিন, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, বিভাগীয় শিক্ষক এবং পুলিশের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিমিনোলজি বিভাগ এবং বাংলাদেশ পুলিশ সমাজের নানাবিধ অপরাধ নির্মূলসহ  যৌথ সহযোগিতামূলক গবেষণা কার্যক্রম পরিচালনা করবে।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিমিনোলজি বিভাগের শিক্ষার্থীরা তাত্ত্বিক পড়াশোনার পাশাপাশি ব্যবহারিক ক্ষেত্রে পুলিশের সঙ্গে ইন্টার্নশিপ করার এবং বিভিন্ন জায়গা পরিদর্শনের সুযোগ পাবেন। চুক্তি অনুযায়ী পুলিশ কর্মকর্তারাও ক্রিমিনোলজি বিভাগে মাস্টার্স, এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জনের ক্ষেত্রে সহযোগিতা পাবেন।

আল সাদী ভূঁইয়া/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।