ছাত্রলীগ সম্পাদকের পাশে দাঁড়ানো নিয়ে দুই গ্রুপের মারামারি, আহত ৩

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১১ পিএম, ২৩ জানুয়ারি ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের পাশে দাঁড়ানো নিয়ে তার উপস্থিতিতে সংগঠনটির দুই গ্রুপের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হওয়ার তথ্য পাওয়া গেছে। তাদের মধ্যে একজন গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে এ ঘটনার সময় ছাত্রলীগ সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় কমিটির বেশ কিছু নেতাকর্মী উপস্থিত ছিলেন। মারামারিতে জড়ানো দুপক্ষই শেখ ইনানের অনুসারী বলে জানা গেছে।

এ ঘটনায় গুরুতর আহত সূর্যসেন হল ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক কামরুল হাসানকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। এছাড়া ঢাবির তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও হল ছাত্রলীগের কর্মী সাইদুর রহমান শান্ত এবং তিতুমীর কলেজ ছাত্রলীগের একজন কর্মী আহত হয়েছেন। ঘটনাস্থলে উপস্থিত ছাত্রলীগের একাধিক নেতাকর্মীর সঙ্গে কথা বললে তারা জানান, কামরুলের ওপর লাঠি, স্টাম্প, হকিস্টিক ও গাছের ডাল নিয়ে অতর্কিত হামলা চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, অসুস্থ থাকায় কিছুদিন মাঠের রাজনীতির বাইরে ছিলেন শেখ ইনান। মঙ্গলবার দুপুরে তার মধুর ক্যান্টিনে আসার খবরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও আশেপাশের কলেজ থেকে তার অনুসারীরা সেখানে যান। এসময় তার পাশে দাঁড়ানো নিয়ে সূর্যসেন হল ও বিজয় একাত্তর হল ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে হাতাহাতির ঘটনা ঘটে। পরে একাত্তর হলের কয়েকজন সেখান থেকে বের হয়ে স্টাম্প, হকিস্টিক নিয়ে মধুর ক্যান্টিনের সামনে চলে যান।

এসময় সূর্যসেন হলের শেখ ইনানের অনুসারীরা বের হয়ে এলে তাদের ওপর একাত্তর হল ছাত্রলীগের প্রশিক্ষণবিষয়ক উপ-সম্পাদক ফিরোজ আলম অপি, ছাত্রবৃত্তি উপ-সম্পাদক আবদুল্লাহ আল মারুফ, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক উপ-সম্পাদক মাশফিউর রহমান, কর্মী ফজলে নাভিদ অনন, পরশ, সামাজিক বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিঝুম ইফতারসহ বেশ কয়েকজন অতর্কিত হামলা চালান।

পরে কেন্দ্রীয় কয়েকজন সিনিয়র নেতার হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এসময় হামলায় গুরুতর আহত কামরুলকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়। পরে মধুর ক্যান্টিনে সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন শেখ ইনান।

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত সূর্যসেন হল ছাত্রলীগের উপ-তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সিফাত আল শাফি জাগো নিউজকে বলেন, ইনান ভাই মধুর ক্যান্টিনে এলে সেখানে দাঁড়ানো নিয়ে একটু ঝামেলা হয়। পরে মধুর ক্যান্টিন থেকে কামরুল বের হলে তার ওপর অতর্কিত হামলা হয়। তাকে লাথি দিয়ে মাটিতে ফেলে হকিস্টিক, স্টাম্প ও গাছের ঢাল দিয়ে পেটানো হয়। তাকে রক্ষা করতে গিয়ে শান্তও মাথায় আঘাত পায়। কামরুলের অবস্থা আশঙ্কাজনক।

সূর্যসেন হল ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক আবু বকর সিদ্দিক প্রিন্স বলেন, কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে শত শত মানুষের সামনে সূর্যসেন হল ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক কামরুলের ওপর রড, লাঠি দিয়ে অতর্কিত হামলার তীব্র নিন্দা জানাই এবং এর বিচার দাবি করছি। কামরুল এখন ঢাকা মেডিকেল কলেজে ভর্তি। মাথায় সেলাই লেগেছে এবং ঠোঁট কেটে গেছে। অবিলম্বে এ হামলার বিচার করতে হবে।

অভিযুক্ত সামাজিক বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিঝুম ইফতার ঘটনাস্থলে উপস্থিত থাকার বিষয়টি অস্বীকার করেন। তবে ভুক্তভোগীরা তার উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া বাকি অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তাদের কাউকেই মোবাইল ফোনে পাওয়া যায়নি।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান জাগো নিউজকে বলেন, আমি ঘটনা জেনেছি। এ ঘটনায় সংগঠনের পক্ষ থেকে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আল সাদী ভূঁইয়া/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।