ইসলামী বিশ্ববিদ্যালয়

ভিসির নির্দেশ, নেকাব না খুলেই সেই ছাত্রীর ভাইভা নেবেন শিক্ষকরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪

নেকাব না খোলায় সেমিস্টার ফাইনালের ভাইভা না নেওয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সেই ছাত্রীকে বিভাগের পক্ষ থেকে ভাইভায় ডাকা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) উপাচার্য ওই বিভাগের শিক্ষকদের ডেকে ভাইভা নেওয়ার নির্দেশ দেন বলে জানা গেছে। পরে বিভাগের পক্ষ থেকে ওই ছাত্রীর সঙ্গে যোগাযোগ করে নেকাব না খুলেই ভাইভা নেওয়ার আশ্বাস দেওয়া হয়। শনিবার (২৭ জানুয়ারি) ওই ছাত্রীর ভাইভা নেওয়া হবে।

বিভাগীয় সভাপতি শিমুল রায় ভাইভায় ডাকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘উপাচার্যের নির্দেশে তাকে ভাইভার জন্য ডাকা হয়েছে। আমরা তার পরিবারের সঙ্গেও কথা বলেছি। তার ক্যাম্পাসে আসতে দেরি হওয়ায় শনিবার ভাইভা নেওয়া হবে।’

আরও পড়ুন: নেকাব ইস্যুতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্দোলন অব্যাহত

এ বিষয়ে ভুক্তভোগী ছাত্রী বলেন, ‘বিভাগের পক্ষ থেকে একজন ম্যাম আমাকে ফোন দিয়েছিলেন। তিনি শনিবার ভাইভার জন্য যেতে বলেছেন। নেকাব পরেই ভাইভা দিতে দেওয়া হবে বলে তিনি আশ্বস্ত করেছেন। আমি বাসা থেকে ক্যাম্পাসে এসেছি। শনিবার ভাইভা দেবো।’

গত ১৩ ডিসেম্বর বিভাগটির ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথমবর্ষের ভাইভায় নেকাব না খোলায় ভাইভা বোর্ডের শিক্ষকরা ভাইভা না নিয়েই ওই ছাত্রীকে বের করে দেন। পরবর্তী সময়ে নেকাব না খুললে ভাইভা নেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়। বিষয়টি প্রকাশ্যে এলে দেশব্যাপী সমালোচনা শুরু হয়। সেইসঙ্গে শিক্ষার্থীদের পক্ষ থেকে ক্যাম্পাসে মানববন্ধন ও প্রশাসনকে স্মারকলিপি দেওয়া হয়।

এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।