ঢাবি শিক্ষক রেবেকা বানুর মৃত্যুতে উপাচার্যের শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. রেবেকা বানু মারা গেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এক শোকবাণীতে উপাচার্য বলেন, অধ্যাপক ড. রেবেকা বানু ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন খ্যাতিমান শিক্ষক ও গবেষক। দেশ-বিদেশের জার্নালে ফিজিক্যাল ফার্মাসি বিষয়ে তার বহু প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

তিনি বলেন, বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে অত্যন্ত জনপ্রিয় ছিলেন ড. রেবেকা বানু। উদার ও মানবিক মূল্যবোধসম্পন্ন এ শিক্ষক ফার্মাসি শিক্ষার প্রসার ও গবেষণায় অনন্য অবদান রেখে গেছেন। ওষুধ শিল্পের উন্নয়নে অসাধারণ অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

শোকবার্তায় উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন অধ্যাপক ড. রেবেকা বানু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

এনএস/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।