রাজশাহী বিশ্ববিদ্যালয়

ক্যাচ ধরাকে কেন্দ্র করে উত্তেজনা, ঢাবির দুই খেলোয়াড় আহত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:২৮ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা-২০২৪ এর ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয় বনাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খেলায় ক্যাচ ধরাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা হয়েছে। এতে ইমন ও ওমর নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই খেলোয়াড় আহত হয়েছেন। বাধ্য হয়ে উভয় দলকে যৌথভাবে বিজয়ী ঘোষণা করে রাবি প্রশাসন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় শুরু হওয়া খেলার দ্বিতীয় ইনিংসে এ বিশৃঙ্খলা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, প্রথম ইনিংসে ঢাকা বিশ্ববিদ্যালয় ২০ ওভারে ১৫০ রানের টার্গেট দেয়। বিকেল ৪টায় দ্বিতীয় ইনিংসের খেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ৭ উইকেটে ১৮ ওভারে ১২৮ রান করে। এসময় একটি ক্যাচ ধরাকে কেন্দ্র করে রাবির শিক্ষার্থীরা মাঠে নেমে পড়েন এবং ঢাবির খেলোয়াড়দের প্রতি মারমুখী হয়ে ওঠেন।

এসময় রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, পুলিশ প্রটোকল ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় দলকে নিরাপত্তা দিয়ে তাদের বাসে তুলে দেন।

jagonews24

এ বিষয়ে রাবির মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আকাশ বলেন, ‘খেলায় জয়-পরাজয় থাকবেই। আমাদের আরও সচেতন হওয়া উচিত। উভয় দলেরই কিছু ভুল ছিল। তবে যৌথভাবে বিজয়ী ঘোষণার সিদ্ধান্ত ভালো ছিল।’

ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম সাউদ বলেন, ‘আজকের খেলায় যা ঘটেছে, তা অনাকাঙ্ক্ষিত। গ্যালারিতে বসে খেলা দেখতে নির্দেশনা দেওয়া হয়েছিল কিন্তু শিক্ষার্থীরা সবাই মাঠে চলে আসে। ঘটনার পর আমরা ঢাবি শিক্ষার্থীদের তাদের বাসস্থানে পৌঁছে দিয়েছি। একজনকে ঢাকার ফ্লাইটে তুলে দিয়েছি। এ ঘটনায় যৌথভাবে দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।’

মনির হোসেন মাহিন/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।