বাকৃবিতে ছাত্রীকে শ্লীলতাহানি করা অটোরিকশাচালক আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) এক ছাত্রীকে শ্লীলতাহানি করার ঘটনায় অভিযুক্ত সিএনজিচালিত অটোরিকশার চালককে আটক করেছে পুলিশ। তার নাম মোশাররফ হোসেন (২৩)।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে ময়মনসিংহ নগরীর পাটগুদাম ব্রিজ মোড় থেকে তাকে আটক করা হয়। শিক্ষার্থীরা তাকে শনাক্ত করেন।

আটক মোশাররফ হোসেন নেত্রকোনার পূর্বধলা থানার নাটেরকোনা গ্রামের হাবিবুল্লাহর ছেলে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আজহারুল ইসলাম জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা জেলা প্রশাসন ও পুলিশ ঘটনার দিন থেকেই কাজ করে আসছি। অভিযুক্ত অটোরিকশাচালককে পুলিশ আটক করেছে। এ ঘটনার সঠিক বিচারের ব্যবস্থা করা হবে। আমরা প্রক্টরিয়াল বডি কাজ করছি এবং করবো।

ময়মনসিংহ কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি জানানোর সঙ্গে সঙ্গে আমাদের সব বিভাগকে নিয়ে কাজ শুরু করি। দ্রুততম সময়ের মধ্যে অভিযুক্তকে আটক করতে সক্ষম হয়েছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেন, ছাত্রীকে শ্লীলতাহানি করা অটোরিকশাচালককে আটক করা হয়েছে। এখন আইনি প্রক্রিয়ায় পুলিশ সঠিক বিচারের ব্যবস্থা নেবে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বারের মোড় থেকে শাহজালাল পশুপুষ্টি মাঠ গবেষণাগার সংলগ্ন রাস্তায় শ্লীলতাহানির শিকার হন পশুপালন অনুষদের তৃতীয় বর্ষের এক নারী শিক্ষার্থী। রাস্তা দিয়ে যাওয়ার সময় অটোরিকশাচালক পেছন থেকে এসে ওই শিক্ষার্থীর গায়ে হাত দেয়। ওইসময় অটোরিকশাটিতে কোনো যাত্রী ছিল না। পরে তাকে ধরতে গেলে তিনি পালিয়ে যান।

পরের দিন (১০ ফেব্রুয়ারি) শ্লীলতাহানির বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে পশুপালন অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন তালা দেন তারা।

এসময় প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে উপস্থিত হলে শিক্ষার্থীরা শিক্ষকদের ব্যক্তিগত আক্রমণ করে গালিগালাজ করেন। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা একযোগে পদত্যাগপত্র জমা দেন।

মঞ্জুরুল ইসলাম/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।