চবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ১২:০৭ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা পুলিশ নিয়ে রাত সোয়া ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে এতে কেউ আহত হয়নি।

পূর্ব শত্রুতার জের ধরে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির সমর্থিত ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইন ও শিক্ষামন্ত্রী মুহিবুল হাসান নওফেল সমর্থিত বিজয় গ্রুপের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটেছে।

সূত্র জানায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী কামরুল ইসলাম ২০১৯ সালের দিকে ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইনের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। পরে তিনি বিজয় পক্ষে যুক্ত হন। এ নিয়ে সিক্সটি নাইন পক্ষের ২০১৯-২০ শিক্ষাবর্ষের কর্মীদের সঙ্গে দীর্ঘদিন ধরেই কামরুলের বিরোধ চলে আসছে।

এ বিরোধকে কেন্দ্র করে গত রোববার কামরুলকে মারধর করেন সিক্সটি নাইনের কর্মীরা। বুধবার রাতে সোহরাওয়ার্দী হলে সিক্সটি নাইন পক্ষের এক কর্মী রাতের খাবার খেতে এলে কামরুলের সঙ্গে তার হাতাহাতির ঘটনা ঘটে।

এ ঘটনা জানাজানি হওয়ার পর বিজয়ের কর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে আর সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলের সামনে অবস্থান নেন। পরে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাজেমুল মুরাদ বলেন, রাতে দুটি পক্ষে উত্তেজনা বিরাজ করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এএজেড/এমআরএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।