ঢাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত অপূর্ব আইসিইউতে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৮ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৪
আহত অপূর্ব চক্রবর্তী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত অপূর্ব চক্রবর্তীকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে। আহত অপূর্ব ঢাবির জগন্নাথ হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

জাগো নিউজকে সৈকত বলেন, ‘অপূর্বর অবস্থা আশঙ্কাজনক। তাকে পপুলার মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো আইসিইউতে নেওয়া হয়েছে। চিকিৎসকের সঙ্গে কথা হয়েছে, প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা চলছে।’

চিকিৎসা ব্যয় কীভাবে বহন করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, ‘সে আমার সঙ্গে রাজনীতি করতো। বড়ভাই হিসেবে চেষ্টা করছি পাশে থাকার। পরিবারও চিকিৎসার খরচ দিচ্ছে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা হয়েছে। তার চিকিৎসার খরচ বিশ্ববিদ্যালয় প্রশাসন বহন করবে।

আরও পড়ুন: ঢাবিতে ছাত্রলীগের দু’গ্রুপের দফায় দফায় সংঘর্ষ, আহত ১৫

হামলার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, জগন্নাথ হলে ছাত্রলীগ সাধারণ সম্পাদক ও ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় উভয়পক্ষই রড, লাঠি, স্ট্যাম্প নিয়ে হামলা পাল্টা হামলা চালাতে থাকে। সংঘর্ষের সূত্রপাতের সময় ঘটনাস্থলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। একপর্যায়ে সংঘর্ষ থামাতে ব্যর্থ হয়ে এ চার নেতাই দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে শোডাউন দেন।

সংঘর্ষে আহত হলেন- অপুর্ব চক্রবর্তী, পল্লব মন্ডল, অর্পন কুমার বাপ্পি, বিপ্লব পাল, বর্ষন রয়, অভিষেক ভাদুড়ি, জয় দাসসহ আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

এনএস/কেএসআর 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।