ইউআইটিএসের ফার্মেসি বিভাগে নবীনবরণ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:০১ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর ফার্মেসি বিভাগে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ে পিএইচপি স্কয়ারে বসন্তকালীন সেমিস্টার ২০২৪ এর শিক্ষার্থীদের বরণের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো. মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া। মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক অধ্যাপক ড. সুকুমার বেপারী।

ইউআইটিএসের ফার্মেসি বিভাগে নবীনবরণ

উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া বলেন, ইউআইটিএসে যে সব সুযোগ সুবিধা রয়েছে তার সর্বোচ্চ ব্যবহার করে শিক্ষার্থীরা নিজেদের দক্ষ করে গড়ে তুলবে ও কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমাণ রাখবে। ইউআইটিএস এর ফার্মেসি বিভাগ দক্ষ ও আদর্শবান ফার্মাসিস্ট তৈরির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।

মূল বক্তার বক্তব্যে অধ্যাপক ড. সুকুমার বেপারী বলেন, নবীন শিক্ষার্থীদের শুরু থেকে পড়ালেখা করতে হবে। দক্ষতাই বড় জিনিস। আর একজন শিক্ষার্থীকে দক্ষ করে গড়ে তুলতে ইউআইটিএস-এ সকল ধরনের সুযোগ সুবিধা রয়েছে এবং তা প্রতিনিয়তই আপডেট করা হচ্ছে। শিক্ষার্থীদের অবদান রাখতে হবে দেশের জন্য, দেশের স্বাস্থ্যের জন্য, জাতির জন্য তথা সমগ্র বিশ্বের জন্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান ও সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম।

ইউআইটিএসের ফার্মেসি বিভাগে নবীনবরণ

অনুষ্ঠাটি সঞ্চালনা করেন ফার্মেসি বিভাগের প্রভাষক সংগীতা দেবনাথ পূজা ও প্রভাষক সাদুল্লাহ। এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক ও অভিভাবকবৃন্দ।

এসময় নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।