জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আলোচিত সহকারী অধ্যাপক জনি চাকরিচ্যুত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:৫১ এএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পাবলিক হেল্থ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুর জনিকে নৈতিক অসচ্চরিত্রতার অভিযোগে চাকুরিচ্যুত করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) উপাচার্য নুরুল আলমের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় সাবেক সহকারী প্রক্টর মাহমুদুর রহমান জনির বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

সিন্ডিকেটের সদস্য সচিব জাবি রেজিস্ট্রার আবু হাসানও বৈঠকের পর সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

আবু হাসান বলেন, তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণের জন্য গঠিত স্ট্রাকচার্ড কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

এর আগে ২০২২ সালে মাহমুদুর রহমান জনি এবং একই বিভাগের একজন নারী শিক্ষক প্রার্থীর মধ্যকার একটি অডিও কথোপকথন ফাঁস হয়। ওই শিক্ষক প্রার্থীকে অনুষদের পদ দেওয়ার লোভ দেখিয়ে অনৈতিক সম্পর্ক এবং পরে গর্ভপাত করতে বাধ্য করেন জনি।

এদিকে গত ৩ ফেব্রুয়ারি ক্যাম্পাসে গৃহবধুকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার পর শিক্ষক জনির বিষয়টি আবারও আলোচনায় আসে। নিপীড়ন বিরোধী মঞ্চের ব্যানারে শিক্ষক-শিক্ষার্থীদের চলমান আন্দোলনের একটি দাবি ছিল নিপীড়ক শিক্ষক জনির শাস্তি নিশ্চিত করা।

জনি জাবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন।

এমএএইচএস/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।