শেকৃবিতে সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেকৃবি
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের আ ফ ম বাহাউদ্দীন নাছিম প্রশাসনিক ভবনের চতুর্থ তলার কনফারেন্স রুম সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ১৩টি ভিন্ন ভিন্ন সেগমেন্টে প্রতিযোগিতার মাধ্যমে সাংস্কৃতিক সপ্তাহ পালন করা হবে। একই সঙ্গে ৪ মার্চ পুরস্কার দেওয়া হবে বিজয়ীদের।

সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন দিনে কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি উপাচার্য ড. মো. শহীদুর রশীদ ভূইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি উপ-উপাচার্য অলোক কুমার পাল এবং শেকৃবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নজরুল ইসলাম চৌধুরী।

শেকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভুঁইয়া বলেন, অনুষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিত সংখ্যায় আমি ব্যথিত। আমাদের মৌলিক অধিকার ছাড়াও মানসিক বিকাশের জন্য কিছু প্রয়োজন। মানসিক বিকাশের জন্যই আজকের আয়োজন, তবে ছাত্রদের উপস্থিতি নেই।

তিনি আরও বলেন, আমাদের সংস্কৃতির সঙ্গে জীবনের মিল রয়েছে। আমরা আমাদের সংস্কৃতির সঙ্গে বিজ্ঞানকে মেলাতে পারিনি। এ কারণে আমরা পূর্ববর্তী কোনো শিল্প বিপ্লবের সঙ্গে ছিলাম না। তবে তথ্য প্রযুক্তির কল্যাণে চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে আমরা যুক্ত হতে যাচ্ছি। এজন্য প্রয়োজন শিল্পের সাথে পড়াশোনার জ্ঞানের সংযুক্তি। পৃথিবীর সব দেশে বিজ্ঞানের সঙ্গে রয়েছে বিজ্ঞানমুখী সাংস্কৃতিক কর্মপরিকল্পনা।

তাসনিম আহমেদ তানিম/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।