বুয়েটে ভর্তির প্রাক-নির্বাচনী পরীক্ষা শনিবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে শনিবার (২৪ ফেব্রুয়ারি)।

এদিন সকল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রথম শিফটের পরীক্ষা হবে। আর বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত দ্বিতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রাক-নির্বাচনী পরীক্ষা হবে ১০০ নম্বরের। এ পরীক্ষায় ভুল উত্তরের জন্য নম্বর কাটা হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য শূন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নামের তালিকা প্রকাশ করা হয়। যোগ্য প্রার্থীরা ১৬ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টা পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করতে পেরেছেন।

এদিকে, ভর্তির বিজ্ঞপ্তি অনুযায়ী—মূল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৯ মার্চ। এদিন মডিউল ‘এ’-এর ভর্তি পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এবং মডিউল ‘বি’-এর ভর্তি পরীক্ষা দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আগামী ৩১ মার্চ ভর্তির জন্য নির্বাচিত ও অপেক্ষমাণ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে।

গত বছরের মতো এবারও বুয়েটে এক হাজার ৩০৯টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। এরমধ্যে পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত প্রার্থীদের প্রকৌশল বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য তিনটি এবং স্থাপত্য বিভাগে একটি করে সংরক্ষিত আসন রাখা হয়েছে।

এএএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।