এআইইউবিতে ১৪তম বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে (এআইইউবি) অনুষ্ঠিত হয়েছে ১৪তম বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড ২০২৪। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) এআইইউবি ক্যাম্পাসে সারা দেশ থেকে আগত শিক্ষার্থীরা এই আয়োজনে অংশগ্রহণ করেন।

বেলা ১১টা ৩০ মিনিটে এ পতাকা উত্তোলনের মাধ্যমে উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটির সভাপতি, লেখক এবং শিক্ষাবিদ প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল এবং কথাসাহিত্যিক ও প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক।

এ সময় উপস্থিত ছিলেন এআইইউবির ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ও ভাইস চেয়ারম্যান মিস নাদিয়া আনোয়ার এবং এআইইউবির সহ-উপাচার্য ড. মো. আব্দুর রহমান, এআইইউবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটির প্রতিনিধিরা।

সারাদেশ থেকে প্রায় দশ হাজার শিক্ষার্থী আঞ্চলিক পর্বে অংশ নেয়। এর মধ্যে ১১৩০ জন শিক্ষার্থী ফিজিক্স অলিম্পিয়াডের জাতীয় পর্বে অংশ নেয়। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে থেকে মোট ১১০ জন শিক্ষার্থীকে জাতীয় পর্বে বিজয়ী ঘোষণা করা হয়।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক মেজবাহউদ্দিন আহমেদ, ফিজিক্স অলিম্পিয়াড কমিটির সহ-সভাপতি অধ্যাপক ড. ইয়াসমিন হক, ফিজিক্স অলিম্পিয়াডের কোচ অধ্যাপক ড. এম আরশাদ মোমেন এবং ফিজিক্স অলিম্পিয়াডের সাধারন সম্পাদক জাহাঙ্গীর মাসুদ।

বিজয়ী শিক্ষার্থীরা অতিথিদের হাত থেকে সনদপত্র, মেডেল, ট্রফি এবং বই গ্রহণ করে। বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে থেকে পরে ৫ জনকে নির্বাচিত করা হবে ইরানে অনুষ্ঠিতব্য ৫৪তম আন্তর্জাতিক ফিজিক্স অলিম্পিয়াডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য।

এআইইউবির পক্ষ থেকে ৩ জন বিজয়ীদের ৫৪তম আন্তর্জাতিক ফিজিক্স অলিম্পিয়াডে অংশগ্রহণের জন্য এয়ার টিকিট দেওয়া হবে। ১৪তম বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড ২০২৪ এর আয়োজক বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটি এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)।

এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।