ইউআইটিএসে উইন্টার ফেস্ট-সাইবার সিকিউরিটি কনটেস্ট

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সাইন্সেসের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তত্ত্বাবধানে ও কম্পিউটার ক্লাবের সাইবার সিকিউরিটি উইংয়ের ব্যবস্থাপনায় উইন্টার ফেস্ট উপলক্ষে ১৮ ফেব্রুয়ারি সাইবার সিকিউরিটি কন্টেস্ট (ক্যাপচার দ্যা ফ্ল্যাগ) অনুষ্ঠিত হয়েছে।

কন্টেস্ট চলাকালে ছাত্র ছাত্রীদের উৎসাহ দেওয়ার জন্য উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সাইন্সেসের উপাচার্য অধ্যাপক ড. আবু হাসান ভূঁইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা ড. কে এম সাইফুল ইসলাম খান, ফ্যাকাল্টি অফ সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম এবং বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আল ইমতিয়াজ।

সাইবার সিকিউরিটি কন্টেস্টটি দুটি সেকশনে বিভক্ত ছিল, সিনিয়র সেকশন এবং জুনিয়র সেকশন।

ইউআইটিএসে উইন্টার ফেস্ট-সাইবার সিকিউরিটি কনটেস্ট

সিনিয়র সেকশনের ফলাফল

১/ চ্যাম্পিয়ন, মো. রবিউল হাসান রবিন (ব্যাচ ৫৩)
২/ ১ম রানার আপ, মোহাম্মদ মাসুদ চৌধুরী মাহির (ব্যাচ ৫১)
৩/ ২য় রানার আপ, মালেকা পারভেজ চন্দ্রিমা (ব্যাচ ৫১)

ইউআইটিএসে উইন্টার ফেস্ট-সাইবার সিকিউরিটি কনটেস্ট

জুনিয়র সেকশনের ফলাফল

১/ চ্যাম্পিয়ন, রিয়াজুল ইসলাম (ব্যাচ ৫৪)
২/ ১ম রানার আপ, মো. ফাইজুল ইসলাম ইয়ামিন (ব্যাচ ৫৪)
৩/ ২য় রানার আপ, রুদ্র দাস (ব্যাচ ৫১)

ছাত্র-ছাত্রীদের মধ্যে সাইবার ও ইন্টারনেট জগতে নিজের, সমাজের ও দেশের নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে এবং দক্ষ জনবল তৈরির অঙ্গীকার নিয়ে ইউ.আই.টি.এস এর সি.এস.ই বিভাগ এবং সাইবার সিকিউরিটি উইং নিয়মিত সাইবার সিকিউরিটি বিষয়ক সেমিনার, কন্টেস্ট এবং ট্রেনিং সেশন সফল ভাবে পরিচালনা করছে।

এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।