সর্বোচ্চ ফলাফল করে বৃত্তি পেলেন ঢাবির ৯ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় বৃত্তি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ৯ শিক্ষার্থী।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাতজন কৃতি শিক্ষার্থীকে স্নাতকোত্তরে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় ‘অধ্যাপক ড. হাবিবা খাতুন ট্রাস্ট ফান্ড বৃত্তি’ এবং স্নাতক (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী একজন ছাত্রী ও একজন ছাত্রকে ‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ও রায়হানা হোসেন ট্রাস্ট ফান্ড’ বৃত্তি দেওয়া হয়।

এসময় উপাচার্য বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, এই বৃত্তি শিক্ষার্থীদের মেধার স্বীকৃতি। শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনের পাশাপাশি ভালো মানুষ ও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে হবে। পরিবারের বয়োজ্যেষ্ঠদের সঙ্গে সদ্ব্যবহারের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানাচ্ছি।

সর্বোচ্চ ফলাফল করে বৃত্তি পেলেন ঢাবির ৯ শিক্ষার্থী

‘অধ্যাপক ড. হাবিবা খাতুন ট্রাস্ট ফান্ড’ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- রেসমা আক্তার, জাহানারা, জিনাত আরা মুনা, সালমা আক্তার, শবনব শিলা, তানিয়া খাতুন ও আফসানা নূর ফাবি এবং ‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ও রায়হানা হোসেন ট্রাস্ট ফান্ড’ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, ঈশিতা খাতুন ও তৌহিদুল ইসলাম।

বৃত্তিপ্রদান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারের সঞ্চালনায় অন্যদের মধ্যে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আতাউর রহমান বিশ্বাস, ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. হাবিবা খাতুন ও সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এনএস/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।