শবে বরাত উপলক্ষে ঢাবিতে ইসলামি গানের আসর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৫ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

পবিত্র শবে বরাত উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ইসলামি গানের আসর অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের বটতলায় আরবি সাহিত্য পরিষদের আয়োজনে এ আসর হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষার্থীরা ‘ত্রিভুবনের প্রিয় মুহম্মদ’, ‘প্রশংসা সবই কেবল তোমারি’, ‘শবে বরাত এলো’সহ বিভিন্ন হামদ, নাত ও মিলাদ পাঠ করেন। সংগীত শেষে মুসলিম জাতির মঙ্গল কামনায় মোনাজাত এবং উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে হালুয়া ও রুটি বিতরণ করা হয়।

সঙ্গীতানুষ্ঠানের আয়োজক ও আরবি সাহিত্য পরিষদের সমন্বয়ক আবিদ হাসান রাফি বলেন, বিজাতীয় সংস্কৃতির আধিপত্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে আজ ইসলামি সংস্কৃতির সুষ্ঠু চর্চা নেই বললেই চলে। ঢাকা বিশ্ববিদ্যালয়ও এর ব্যতিক্রম নয়। এবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সাহিত্য পরিষদের উদ্যোগে আমরা বিশ্ববিদ্যালয় পর্যায়ে ইসলামি সংস্কৃতির বিকাশের লক্ষ্যে পবিত্র শবে বরাতকে কেন্দ্র করে কলাভবনের বটতলায় এই সাংস্কৃতিক অনুষ্ঠান করেছি।

এনএস/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।