হুমায়ুন আজাদ স্মরণে ছাত্রলীগের ‘আলোক প্রজ্বলন’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৭ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

বাংলা সাহিত্যে প্রথাবিরোধী লেখক হিসেবে খ্যাত হুমায়ুন আজাদের ওপর ২০০৪ সালের ঘৃণ্য হামলার ঘটনার স্মরণে মোমবাতি প্রজ্বলন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে বাংলা একাডেমি সংলগ্ন রমনা কালী মন্দিরের পাশে হুমায়ুন আজাদ ফলকে মোমবাতি প্রজ্বলন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

মোমবাতি প্রজ্বলন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, মৌলবাদীরা হুমায়ুন আজাদের কণ্ঠরোধ করার জন্য তার ওপর সন্ত্রাসী হামলা করেছিল। কিন্তু তাদের সেই চেষ্টা সফল হয়নি। আজকে বাংলাদেশে শতশত হুমায়ুন আজাদ তৈরি হয়েছে।

ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, হুমায়ুন আজাদ তার জীবদ্দশায় কলমের মাধ্যমে মৌলবাদী, জঙ্গিবাদী, দেশবিরোধী শক্তির বিরুদ্ধে অবিরাম লড়াই করেছেন। তিনি তার লেখনিতে ধর্মীয় কুসংস্কার, সামাজিক অসংগতি এবং সমাজের প্রতিষ্ঠিত কাঠামোর বিরুদ্ধে আঘাত হেনেছেন।

কর্মসূচিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও হল শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এনএস/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।