শাহজালাল বিশ্ববিদ্যালয়

ছাত্রীদের দুই হলে ঢুকতে ও বের হতে লাগবে ফিঙ্গার প্রিন্ট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৭:২৫ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রথম ছাত্রী হল ও বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলে ডিজিটাল এক্সেস সিস্টেম উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১টায় হল দুটিতে ডিজিটাল এক্সেস সিস্টেম উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

ছাত্রীদের দুই হলে ঢুকতে ও বের হতে লাগবে ফিঙ্গার প্রিন্ট

উদ্বোধনকালে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, ‘সব ক্ষেত্রে ডিজিটাল ব্যবস্থা চালু করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বদ্ধপরিকর। আমরা অল্প কিছুদিনের মধ্যেই লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম চালু করতে যাচ্ছি। আবাসিক হলগুলোতে নিরাপদ পানি সরবরাহ নিশ্চিত করতে আমরা এরইমধ্যে কয়েকটি হলে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট চালু করেছি। অন্য হলগুলোতেও চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। মেয়েদের হলের সংস্কার কাজ সম্পন্ন করতে ৫০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।’

ছাত্রীদের দুই হলে ঢুকতে ও বের হতে লাগবে ফিঙ্গার প্রিন্ট

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, প্রথম ছাত্রী হলের প্রভোস্ট অধ্যাপক ড. জায়েদা শারমিন, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জোবায়দা কনক খান, শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, বিভিন্ন হলের প্রভোস্ট ও সহকারী প্রভোস্ট।

বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের সহকারী প্রভোস্ট অধ্যাপক ড. ফাহমিদা আক্তার বলেন, রাতে নির্ধারিত সময়ের পরে কোনো ছাত্রী হলে ঢুকতে ও বের হতে ফিঙ্গার প্রিন্ট অথবা ফেইস রিকগনিশন লাগবে। ছাত্রীদের নিরাপত্তার জন্য এ সিস্টেম চালু করা হয়েছে বলে জানান তিনি।

প্রথম ছাত্রী হলে রাত সাড়ে ১০টা ও বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলে রাত ১০টার পরে ঢুকতে বা বের হতে চাইলে ছাত্রীদের এ সিস্টেম অনুসরণ করতে হবে।

নাঈম আহমদ শুভ/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।