শাবি শিক্ষক সমিতির নির্বাচন, তিন প্যানেলে প্রার্থী ৩৩

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০২ মার্চ ২০২৪

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচন ৬ মার্চ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এতে আওয়ামীপন্থি, আওয়ামী-বামপন্থি ও বিএনপিপন্থি তিন প্যানেল থেকে ১১ পদের বিপরীতে ৩৩জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শনিবার (২ মার্চ) নির্বাচন কমিশনার অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুনশী নাসের ইবনে আফজাল বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এবারের নির্বাচনে ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষকবৃন্দ’ নামে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল থেকে কোনো প্রার্থী দেওয়া হয় নি।

আওয়ামীপন্থি প্যানেল থেকে সভাপতি পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক পদে ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আবু সাঈদ আরেফিন খাঁন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ প্যানেল থেকে সহ-সভাপতি পদে কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহা. ফরহাদ রাব্বী, কোষাধ্যক্ষ পদে ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. রাজিয়া সুলতানা চৌধুরী ও যুগ্ম-সম্পাদক পদে গণিত বিভাগের সহকারী অধ্যাপক এস এম সাইদুর রহমান নির্বাচন করছেন।

সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক লুৎফুল এলাহী কাওছার, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম, নৃ-বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মনি পাল, আর্কিটেকচার বিভাগের সহকারী অধ্যাপক গৌরপদ দে, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো.হযরত আলী ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারী অধ্যাপক এ এস এম সায়েম।

আওয়ামী বামপন্থি নামে পরিচিত এ প্যানেল থেকে সভাপতি পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক জহির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আলমগীর কবির প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ প্যানেল থেকে সহ-সভাপতি পদে পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার, কোষাধ্যক্ষ পদে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল বিভাগের অধ্যাপক ড. গোলাম মো. মুন্না ও যুগ্ম সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মোস্তফা কামাল নির্বাচন করছেন।

এছাড়া সদস্য পদে বাংলা বিভাগের অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য, গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনী নাগ, বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক মশিউল আলম মিশু, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জাহিদ হাসান শুভ, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. এনামুল হক ও কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক এ কে এম ফাখরুল হোসেন নির্বাচন করছেন।

বিএনপিপন্থি এ প্যানেল থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফ উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আতিকুল ইসলাম নির্বাচন করছেন।

এ প্যানেল থেকে সহ-সভাপতি পদে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. মিছবাহ উদ্দিন, কোষাধ্যক্ষ পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান ও যুগ্ম-সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নাদিয়া হক নির্বাচন করছেন।

এছাড়া সদস্য পদে ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. খালিদুর রহমান ও জেনেটিক অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম নির্বাচন করছেন।

নাঈম আহমদ শুভ/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।