ভর্তিযুদ্ধ

রাবি ক্যাম্পাসে আসতে শুরু করেছেন ভর্তিচ্ছুরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০৪ মার্চ ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে আসতে শুরু করেছেন ভর্তিচ্ছুরা। তাদের একাংশ বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে অবস্থান নিতে দেখা যায়। মঙ্গলবার (৫ মার্চ) ‘সি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এ বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ শুরু হবে।

নেত্রকোনা থেকে রাজশাহীতে এসেছেন রাজিয়া নামের এক শিক্ষার্থী। তিনি জাগো নিউজকে বলেন, আমরা দুই বন্ধু একসঙ্গে ভর্তি পরীক্ষা দিতে এসেছি। ভর্তি পরীক্ষার আগের দিনের টিকিট পাইনি। তাই একদিন আগেই ক্যাম্পাসে চলে এসেছি। এখানে এলাকার এক বড় ভাইয়ের কাছে শহীদ জিয়াউর রহমান হলে থাকবো।

সোমবার সকালে রাবি ক্যাম্পাসে এসেছেন রিফাত শাহরিয়ার। তিনি জাগো নিউজকে বলেন, আমার পরীক্ষা ৬ তারিখ দুপুরে। ভর্তি পরীক্ষার আগের রাতে আসার কথা ছিল কিন্তু বাস-ট্রেনের টিকিট পাচ্ছিলাম না। তাই দুদিন আগেই আসতে হয়েছে।

jagonews24

কথা হয় এক শিক্ষার্থীর অভিভাবক হাবিবুর রহমানের সঙ্গে। তিনি খাগড়াছড়ি থেকে রোববার রাতে ছেলেকে নিয়ে ক্যাম্পাসে এসেছেন। তিনি বলেন, ট্রেনের টিকিট না পেয়ে আগেই চলে আসতে হলো। পরে যদি বাস-ট্রেনের টিকিট না পাই সে অনিশ্চয়তা থেকে আগে আসা।

আগামীকাল ৫ মার্চ ‘সি’ ইউনিট, ৬ মার্চ ‘এ’ ইউনিট এবং ৭ মার্চ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত বছরের ন্যায় এ বছরও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে। এবারের ভর্তি পরীক্ষায় গত বছরের মতো ৮০টি বহুনির্বাচনী প্রশ্নের মান হবে ১০০ নম্বর।

এদিকে 'এ’ ইউনিটে (মানবিক বিভাগ) চূড়ান্ত আবেদন জমা পড়েছে ৭৪ হাজার ৭০০টি, আসনপ্রতি আবেদন ৪০টি। এ ছাড়া ‘বি’ ইউনিটে (বাণিজ্য বিভাগ) ৩৪ হাজার ৫০০টি, আসনপ্রতি আবেদনে পড়েছে ৬৭টি। আর ‘সি’ ইউনিটে (বিজ্ঞান বিভাগ) ৭৬ হাজার ৩০০টি, আসনপ্রতি ৪৮টি আবেদন পড়েছে। আজ দুপুর ১২টা পর্যন্ত টাকা জমা দেওয়ার সুযোগ আছে। সে কারণে এ সংখ্যা কিছুটা বাড়তে পারে।

মনির হোসেন মাহিন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।