রাজশাহী বিশ্ববিদ্যালয়

ভর্তিচ্ছুদের কেন্দ্রে পৌঁছে দিতে ছাত্রলীগের বাইক সার্ভিস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০৫ মার্চ ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হয়েছে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ভর্তিচ্ছুদের দ্রুততম সময়ে কেন্দ্রে পৌঁছে দিতে বাইক সার্ভিস চালু করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। নাম দেওয়া হয়েছে ‘জয় বাংলা বাইক সার্ভিস’।

শুধু তাই নয়, পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছুদের সঙ্গে থাকা ব্যাগ রাখার ব্যবস্থা, ঠান্ডা পানির ব্যবস্থা করাসহ সঙ্গে আসা অভিভাবকদের সার্বিক সহযোগিতা করছে শাখা ছাত্রলীগ।

খোঁজ নিয়ে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে ছাত্রলীগের নেতাকর্মীরা বাইক সার্ভিস দিচ্ছেন। যেসব শিক্ষার্থী পরীক্ষার হলে পৌঁছাতে বিলম্ব করছেন বা ভুলে অন্য ভবনে চলে যাচ্ছেন তাদের জয় বাংলা বাইক সার্ভিসের মাধ্যমে দ্রুত গন্তব্যে পৌঁছে দিচ্ছেন তারা।

jagonews24

ময়মনসিংহের গফরগাঁও থেকে আসা আবির নামের এক ভর্তিচ্ছু বলেন, ক্যাম্পাসের অনেক কিছুই আমরা চিনি না। তবে জয় বাংলা বাইক সার্ভিসের মাধ্যমে আমাদের কেন্দ্রগুলোতে পৌঁছে দেওয়া হচ্ছে। ছাত্রলীগের এমন উদ্যোগকে সাধুবাদ জানাই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, ভর্তিচ্ছুদের জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছে রাবি ছাত্রলীগ। তার মধ্যে জয় বাংলা বাইক সার্ভিস অন্যতম। এ উদ্যোগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে আমাদের ছাত্রলীগের ভাইয়েরা বাইকসহ শিক্ষার্থীদের অপেক্ষায় রয়েছেন। কোনো ভর্তিচ্ছুর পরীক্ষার হলে পৌঁছাতে বিলম্ব হলে, এ সার্ভিসের মাধ্যমে তাদের গন্তব্যে পৌঁছে দেওয়া হচ্ছে।

সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব বলেন, আমরা প্রশাসনের সঙ্গে কথা বলে ১০টি বাইক চালানোর অনুমতি পেয়েছি। তিনটি গেটে আমাদের বাইক থাকবে। কাজলা গেট, মেইন গেট এবং বিনোদপুর গেটে। আমরা শিক্ষার্থীদের কথা চিন্তা করে বাইক সার্ভিস চালু করেছি।

মনির হোসেন মাহিন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।