অনলাইনে কোর্স রেজিস্ট্রেশনে বিড়ম্বনায় শাবিপ্রবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৫:০০ পিএম, ১৮ মার্চ ২০২৪

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সেমিস্টারের অনলাইনে কোর্স রেজিস্ট্রেশনে জটিলতা তৈরি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। সেইভ অপশন ‘হাইড’ থাকায় শিক্ষার্থীরা কোর্স রেজিস্ট্রেশন করতে পারছেন না।

সোমবার (১৮ মার্চ) সরেজমিন দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর নিচতলায় শিক্ষার্থীরা ভিড় জমিয়েছেন। লম্বা লাইনে দাঁড়িয়ে সেমিস্টার ফি জমাদানের কাগজ দিয়ে বর্তমান সেমিস্টারে ভর্তির আপডেট করে নিতে হচ্ছে। অনেকের ক্লাস পরীক্ষা না থাকলেও শুধু কোর্স রেজিস্ট্রেশনের জন্য ক্যাম্পাসে আসতে হয়েছে।

আরও:

শিক্ষার্থীদের অভিযোগ, ক্রেডিট ফি জমা দিয়ে কোর্স রেজিস্ট্রেশনের শেষ দিন আজ। অথচ অনলাইনে কোর্স রেজিস্ট্রেশন করা যাচ্ছে না। বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত লিংকে ঢুকে কোর্স রেজিস্ট্রেশন করতে গেলে সেইভ অপশন ‘হাইড’ থাকে। ফলে মেয়াদ পার হয়ে গেলেও কোর্স রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাচ্ছে না।

বিশ্ববিদ্যালয়ের বিবিএ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সৈকত রায় জাগো নিউজকে বলেন, আমি পঞ্চম সেমিস্টারে অধ্যয়ন করছি। কয়েকদিন আগেই সেমিস্টার ও ক্রেডিট ফি জমা দিয়েছি। কিন্তু আমার পঞ্চম সেমিস্টারে ভর্তি সম্পন্ন হয়েছে কিনা অনলাইনে দেখাচ্ছে না। ফলে সেইভ অপশন ‘হাইড’ থাকায় কোর্স রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারছি না।

নুসরাত নুসাইবা নামের আরেক শিক্ষার্থী বলেন, শুধু কোর্স রেজিস্ট্রেশনের জন্য ক্যাম্পাসে আসতে হয়েছে। অনলাইনে সেমিস্টার ফি জমা দিলেও আপডেট না হওয়ায় কোর্স রেজিস্ট্রেশনে জটিলতা তৈরি হয়েছে। তাই রেজিস্ট্রেশন সম্পন্ন করতে এখন লাইনে দাঁড়িয়ে আছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক আবু ইউসুফ জাগো নিউজকে বলেন, পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে এ বিষয়ে আলাপ করেছি। কোর্স রেজিস্ট্রেশন ও ক্রেডিট ফি জমা দেওয়ার সময় বৃদ্ধি করা হবে।

নাঈম আহমদ শুভ/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।