রাবিতে ৫৯ বিভাগের আয়োজনে ইফতার মাহফিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৩১ এএম, ২২ মার্চ ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রায় ৫৯টি বিভাগের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক ভবনের ছাদে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিজেদের মধ্যে ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়করণের তুলে ধরার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের (৭০তম ব্যাচ) উদ্যোগে এমন ইফতারের আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শাহ পরান বলেন, নিজেদের মধ্যে ভাতৃত্ববোধ সুদৃঢ়করণ ও ইসলামী সংস্কৃতিকে হাইলাইট করাই ছিলো প্রধান উদ্দেশ্য। অনেক বিভাগের ক্লাস শেষ হওয়ায় শিক্ষার্থীরা বাড়ি চলে গেছে এবং অধিকাংশ বিভাগের পরীক্ষা চলছে বিধায় অনেকে আগ্রহী থাকা সত্বেও অংশ নিতে পারেনি। তবুও প্রায় সব বিভাগের উপস্থিতিই ছিলো সন্তোষজনক। আমরা প্রতিবছরই এভাবে ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতে চাই।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী তানভীর হোসেন তাহসিন বলেন, পরিবারের বাইরে এমন সম্মিলিত ইফতার সকলের সঙ্গে পরিচয় হবার সুযোগ করে দেয়। এই ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে ভবিষ্যতে আমরা আরও বড় পরিসরে আয়োজনের চেষ্টা করবো।

আরবি বিভাগের শিক্ষার্থী নুরুল্লাহ আলম নুর বলেন, আজকের ইফতারে ৭০তম ব্যাচের পক্ষ থেকে ৫৯টি ডিপার্টমেন্টের উপস্থিতি ছিলো। বিষয়টি অনেক আনন্দের। সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আয়োজনটাকে আরও ফুটিয়ে তুলেছে, এমন আয়োজন বারবার চাই। নিরঙ্কুশ ৭০ এগিয়ে চলুক।

ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী বদরুল ইসলাম জামিল বলেন, এমন একটি ইফতারের আয়োজন করতে পেরে আমরা আনন্দিত ও উচ্ছ্বসিত। সবাই একত্রিত হতে পেরেছি, এমনকি আয়োজনে সবাই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছি। আমরা চাই পরবর্তী দিনগুলোতে নিজেদের মধ্যে ভ্রাতৃত্ববোধ বজায় রেখে একসঙ্গে চলতে।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭০তম ব্যাচের নাম 'নিরঙ্কুশ-৭০' রাখা হয়েছে। প্রথমবারের মতো তাদের এই আয়োজনে সবাই মুগ্ধ।

মনির হোসেন মাহিন/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।