ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধিদলের সাক্ষাৎ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:২০ পিএম, ০৮ এপ্রিল ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঙ্গে সাক্ষাৎ করেছেন চীনের হুয়াওয়ে টেকনোলজিস লিমিটেডের চার সদস্যের একটি প্রতিনিধিদল। সোমবার (৮ এপ্রিল) উপাচার্য কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

প্রতিনিধিদলের নেতৃত্ব দেন প্রতিষ্ঠানের আঞ্চলিক প্রেসিডেন্ট প্যান জুনফেং। দলের অন্য সদস্যরা হলেন হুয়াওয়ে টেকনোলজিসের ব্যবস্থাপনা বোর্ডের পরিচালক লি জংশেং, ভাইস প্রেসিডেন্ট অ্যালেন লিউ ও অ্যাকাউন্ট ডিরেক্টর আর্থার ঝু কোয়ান।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বিশেষ করে ফিনটেক, ফিন্যান্সিয়াল টেকনোলজি, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি এবং স্মার্ট এডুকেশন বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের হুয়াওয়ে ইউনিভার্সিটির মধ্যে যৌথ প্রশিক্ষণ কর্মসূচি চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এ বিষয়ে শিগগির একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে তারা ঐকমত্য প্রকাশ করেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অতিথিদের অবহিত করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান।

হাসান আলী/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।