রাবিতে ঈদুল আজহার সঙ্গে হবে গরমের ছুটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গ্রীষ্মকালীন অবকাশ ৫-৯ মে এবং ১৬-২৪ জুন ঈদুল আজহার ছুটি পূর্বনির্ধারিত ছিল। কিন্তু চলমান তাপপ্রবাহের কারণে পানি সংকটের আশঙ্কা এবং শিক্ষার্থীদের নানাবিধ অসুবিধার কথা বিবেচনা করে ছুটি সমন্বয় করা হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে।

বুধবার দুপুরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তাদের সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় উপ-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে জানান, পুনর্বিন্যাস্ত ছুটিতে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষাসমূহ ৯ থেকে ২৭ জুন পর্যন্ত এবং অফিসসমূহ ৯ থেকে ২৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে। ৩০ জুন থেকে ক্লাস ও পরীক্ষাসমূহ যথারীতি অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, ২১ এপ্রিল অনুষ্ঠিত সভায় গৃহীত ২ মে ক্লাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়। তবে বিভাগসমূহ প্রয়োজন মনে করলে ৬ জুন পর্যন্ত অনলাইনে পাঠদান কার্যক্রম পরিচালনা করতে পারবে।

মনির হোসেন মাহিন/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।