ছাত্রলীগের সংঘর্ষ: রাবি প্রশাসনের একগুচ্ছ পদক্ষেপ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ১৪ মে ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে শনিবার গভীর রাতে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়া ককটেল বিস্ফোরণ ও দেশীয় অস্ত্রের মহড়াও লক্ষ্য করা যায়। ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনার তিনদিন পর সংঘাত এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের করণীয় সম্পর্কে আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ মে) জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, অনাকাঙ্ক্ষিত ঘটনায় উদ্ভূত পরিস্থিতি নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসন সোমবার দুপুরে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসে। সেখানে প্রশাসনের পক্ষ থেকে বিবাদমান শিক্ষার্থীদের সংযত থাকতে ও আলাপ-আলোচনার মাধ্যমে পরস্পরের মধ্যে সদ্ভাব প্রতিষ্ঠার প্রতি গুরুত্বারোপ করা হয়। একইসঙ্গে প্রশাসনের তৎপরতা বৃদ্ধি এবং যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে তাদের সহযোগিতা প্রত্যাশা করলে উপস্থিত হল কর্তৃপক্ষ সে বিষয়ে একমত পোষণ করেন।

আলোচনায় উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, প্রক্টর ও প্রক্টরিয়াল বডি, ছাত্র-উপদেষ্টা, জনসংযোগ দপ্তরের প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শনিবার (১১ মে) রাতে হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের সামনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। রাত সাড়ে ১১টা থেকে আড়াইটা পর্যন্ত সংঘর্ষে ককটেল বিস্ফোরণ ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

মনির হোসেন মাহিন/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।