কবিতায় ইবি শিক্ষার্থীদের নজরুলকে স্মরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ২৫ মে ২০২৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নজরুল আবৃত্তি আসর ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে এ আয়োজন করে রোটার্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি।

সংগঠনটির সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচলাক অধ্যাপক ড. শাহজাহান মণ্ডল। এসময় বিশেষ অতিথি ছিলেন দায়িত্বপ্রাপ্ত প্রক্টর ড. আমজাদ হোসেন ও সহকারী প্রক্টর তানিয়া আফরোজ।

কবিতায় ইবি শিক্ষার্থীদের নজরুলকে স্মরণ

সংগঠনের সেক্রেটারি দিদারুল ইসলাম রাসেল অনুষ্ঠান সঞ্চালনায় অন্যান্যের মধ্যে রোভার স্কাউট বিশ্ববিদ্যালয় ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাসেমী, ‘আবৃত্তি আবৃত্তি’র সভাপতি গোলাম রব্বানী, বিশ্ববিদ্যালয় মিউজিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নুরনবী সরকার নিরবসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

আসরে সংগঠনের সদস্যরাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নজরুল ইসলামের কবিতা আবৃত্তি ও চিঠি পাঠ করেন। এছাড়া নজরুলের জীবন ও কর্মের উপরে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. শাহজাহান মণ্ডল বলেন, ‘জাতীয় কবির জন্মদিনে রোটার্যাক্ট ক্লাব আবৃত্তি আসর ও কুইজের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে নজরুলকে তুলে ধরার যে চেষ্টা করেছে এটি অনবদ্য। দিনটি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন আয়োজন না থাকলেও রোটার্যাক্ট ক্লাব সে ঘাটতি কিছুটা হলেও পূরণ করেছে। নজরুলের কবিতা, গল্প ও রচনাবলি আমাদের সবসময় হৃদয়জুড়ে থাকুক এই প্রত্যাশা।’

মুনজুরুল ইসলাম/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।