পদ্মায় ৩ লঞ্চডুবি : যুবকের মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৫:২৮ এএম, ১২ সেপ্টেম্বর ২০১৭

শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীতে ডুবে যাওয়া লঞ্চ এবং নিখোঁজ যাত্রী-স্টাফদের উদ্ধারে কাজ চলছে। নৌ পুলিশ ও ফায়ার সার্ভিস নৌযানে করে নিখোঁজদের সন্ধান করছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে নড়িয়া সুরেশ্বর ঘাট এলাকা থেকে সজল তালুকদার (৩৮) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে উদ্ধারকারী দল। সজল নড়িয়া উপজেলার দিঘরী গ্রামের হারুন তালুকদারের ছেলে।

এদিকে নৌবাহিনীর ১১ সদস্যের ডুবুরি দল উদ্ধার কাজ করছে। জাহাজ প্রত্যয় লঞ্চটি উদ্ধার করতে গিয়ে ক্রেন ছিঁড়ে যায়। এতে লঞ্চের উদ্ধার কাজ বন্ধ আছে বলে জানিয়েছেন নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন।

বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মাহমুদুল হাসান বলেন, উদ্ধারকারী জাহাজ এমভি প্রত্যয় লঞ্চ উদ্ধার করতে গিয়ে তাদের জাহাজের ক্রেন ছিড়ে গেছে। ক্রেন ঢাকা থেকে আনা হলে পুনরায় কাজ শুরু হবে।

এদিকে লঞ্চডুবির ঘটনায় শরীয়তপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিজানুর রহমানকে প্রধান করে ৫ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ ব্যাপারে শরীয়তপুরের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মাহবুবা আক্তার বলেন, ঘটনার শুরু থেকে ২৪ ঘণ্টার মধ্যে কমিটিকে রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গতকাল সোমবার ভোর ৫টার দিকে শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীর ওয়াপদা চেয়ারম্যান ঘাটের টার্মিনালে তীব্র স্রোতে তিনটি লঞ্চ ডুবে গেছে। এতে অন্তত অর্ধশতাধিক যাত্রী নিখোঁজ রয়েছেন। তবে উদ্ধার হয়েছে যাত্রীসহ পাঁচজন।

ছগির হোসেন/আরএআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]