প্রধান বিচারপতি ছুটি নেয়ায় বিএনপির ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে : হানিফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ১০:০১ পিএম, ১২ অক্টোবর ২০১৭ | আপডেট: ১১:৩১ এএম, ১৩ অক্টোবর ২০১৭
প্রধান বিচারপতি ছুটি নেয়ায় বিএনপির ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি ষড়যন্ত্র ছাড়া ক্ষমতায় যেতে পারে না। তারা সব সময়ই ষড়যন্ত্র করে। ষোড়শ সংশোধনীর বিতর্ককে কাজে লাগিয়ে তারা সরকার পতনের ষড়যন্ত্র করেছিল। প্রধান বিচারপতি বর্তমানে অসুস্থতাজনিত কারণে ছুটি নিয়েছেন। তা তিনি নিতেই পারেন। কিন্তু তিনি ছুটি নেয়ায় বিএনপির ষড়যন্ত্র ব্যর্থ হয়ে গেছে।

বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগ আয়োজিত দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, প্রধান বিচারপতির ছুটির সঙ্গে ষোড়শ সংশোধনীর রায়ের রিভিউয়ের কোনো সম্পর্ক নেই। ষোড়শ সংশোধনীর রায়ের রিভিউ করা হবে। এটি আমাদের দলীয় সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরও বলেন, আমরা মনে করি প্রধান বিচারপতি আমাদের সকলের শ্রদ্ধেয়। তিনি শারীরিকভাবে অসুস্থ। তিনি ছুটি নিয়েছেন। প্রধান বিচারপতিকে নিয়ে নোংরা রাজনীতি করে ফায়দা লুটা যাবে না।

ষোড়শ সংশোধনীর বিষয়ে হানিফ বলেন, আমরা বলেছিলাম এ রায়ে আওয়ামী লীগ সংক্ষুব্ধ। পূর্ণাঙ্গ রায় পাওয়ার পর আমরা আপিল করবো এমন সিদ্ধান্ত নিয়েছিলাম। এটি অনুমোদিত হয়েছে। রিভিউ করার প্রস্তুতি নেয়া হচ্ছে। রায়ে স্বাধীনতার মিমাংসিত যে বিষয় নিয়ে অহেতুক ও বিতর্ক সৃষ্টি করা হয়েছিল তা রিভিউয়ের মাধ্যমে বাতিল হবে বলে আমরা আশা করি।

জেলা প্রশাসকের কার্যালয়ের নিমতলায় আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন আব্দুর রহমান। সম্মেলনের উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি মো. আবু জাহির এমপি ও সাধারণ সম্পাদক মো. আব্দুল মজিদ খান এমপি। এতে অন্যান্যের মধ্যে সংরক্ষিত মহিলা এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/আরএআর/জেআইএম