কুষ্টিয়া পলিটেকনিক ছাত্রাবাস খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০১:৩৪ পিএম, ২৬ নভেম্বর ২০১৭

কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের দুইটি ছাত্রাবাস দীর্ঘ এক বছর বন্ধ থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। ছাত্রাবাস দুইটি খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল সমাবেশ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

রোববার দুপুর ১২টার দিকে ইনস্টিটিউটের সামনে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন ও সমাবেশ শেষে শিক্ষার্থীরা টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানান। সমাবেশে বক্তারা দীর্ঘদিন ধরে বন্ধ হোস্টেল খুলে দেয়ার দাবি জানিয়ে বিক্ষোভ করেন।

শিক্ষার্থীরা জানান, ২০১৬ সালের নভেম্বরে ইনস্টিটিউটের লালনশাহ ও মীর মশাররফ হোসেন ছাত্রবাসে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। লালনশাহ হলের ছাত্রলীগ নেতা ইমরান হোসেন ইমন ও মীর মোশাররফ হোসেন হলের ছাত্রলীগ নেতা অনু আরেফিনের অাধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে এক ছাত্র নিহত হলে কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য হোস্টেল বন্ধ ঘোষণা করেন। দীর্ঘ এক বছর বন্ধ থাকলেও কর্তৃপক্ষ হোস্টেল দুটি খুলে দেয়ার কোনো উদ্যোগ নেয়নি বলে অভিযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা। এদিকে ছাত্রাবাস দুইটি বন্ধ থাকায় সমস্যায় পড়তে হয়েছে সাধারণ শিক্ষার্থীদের।

এ বিষয়ে ৫ম সেমিস্টারের ছাত্র কে এম রাইয়ান রহমান জানান, দীর্ঘদিন ইনস্টিটিউটের হোস্টেল দুটি বন্ধ থাকায় ছাত্রছাত্রীরা ক্যাম্পাসে থাকতে পারছেন না। বাইরে থেকে তাদের পড়াশোনা করা সম্ভব হচ্ছে না। কলেজ কর্তৃপক্ষকে একাধিকবার বলেও কোনো লাভ হয়নি। তাই বাধ্য হয়েই আন্দোলনে নামতে হয়েছে।

আল-মামুন সাগর/এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :