কুষ্টিয়ায় বিএডিসির ডিলারকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৭ নভেম্বর ২০১৭

কুষ্টিয়া সদর উপজেলার বিত্তিপাড়া বাজারে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) বীজের ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

এ সময় ধান বীজের প্যাকেটের গায়ে মূল্য তালিকা না থাকার অভিযোগে জিয়া বীজ ভাণ্ডারের মালিক জিয়ারত আলী খানকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, সদর উপজেলার বিত্তিপাড়া বাজারের বীজ ব্যবসায়ী জিয়ারত আলী বিএডিসির সুপার হাইব্রিড এস এল-এইচ ৮ জাতের ধানের প্যাকেটজাত মূল্য তালিকা না থাকায় বেশি দামে কৃষকদের কাছে বিক্রি করে আসছিলেন। এসব অভিযোগের ভিত্তিতে তার দোকানে অভিযান চালানো হয়। ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯’ ৩৮ ধারা মোতাবেক দোকান মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ঝাউদিয়া বাজারের এক সার কীটনাশকের দোকানে লাল সালুতে মূল্য তালিকা না টানানোর অপরাধে আরও ১০ হাজার টাকা জরিমানা করেভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এ সময় জেলা বিএডিসির উপ-পরিচালক (বীজ বিপণন) এ কে এম কামরুজ্জামান, চেম্বার অব কমার্স’র সহ-সভাপতি ও বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোকাররম হোসেন মোয়াজ্জেমসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান পরিচালনাকালে কর্মকর্তারা ডিলারদেরকে সতর্ক করে বলেন, ন্যায্যমূল্যে কৃষকদের মধ্যে বীজ বিক্রি, দোকানে লাল সালুতে বিএডিসি বীজের বিক্রয় মূল্য টাঙানো, সময় মতো অ্যারাইভাল রিপোর্ট প্রদান করতে হবে। অন্যথায় লাইসেন্স বাতিলসহ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আল-মামুন সাগর/আরএআর/আইআই

আপনার মতামত লিখুন :