অবশেষে আত্মসমর্পণ করলেন সেই আ.লীগ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০১:২৪ পিএম, ২৯ নভেম্বর ২০১৭

অস্ত্র মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত টাঙ্গাইলের গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার ওরফে সুরুজ অবশেষে বুধবার আদালতে অত্মসমর্পণ করেছেন। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়ে দিয়েছেন।

এ প্রসঙ্গে টাঙ্গাইলের আদালত পরিদর্শক আনোয়ারুল ইসলাম জানান, বুধবার সকালে সাইফুল ইসলাম তালুকদার টাঙ্গাইলের প্রথম ১নং অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন।

পরে আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনা করেন। আদালতের বিচারক আবুল মনসুর মিয়া তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

গত ১৫ নভেম্বর এ আদালতেই অস্ত্র মামলায় সাইফুলের কারাদণ্ড হয়। সাজা হওয়ার পরেও সাইফুল প্রকাশ্যে ঘুরে বেড়িয়েছেন গোপালপুরে। আদালতের রায়ের পর এর প্রতিবাদে সাইফুলের অনুসারীরা গোপালপুরে একাধিক মিছিল সমাবেশ করেছেন। তিনি তাতে অংশগ্রহণ না করলেও আশপাশেই অবস্থান করতেন।

গত শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে অন্তর্ভুক্তি হওয়ায় গোপালপুর উপজেলা প্রশাসন আনন্দ শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করে।

গোপালপুর থানা সেতুর মোড়ে আয়োজিত সমাবেশে সাইফুল উপস্থিত হয়ে বক্তৃতা করেন। ওই মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সে সময় উপস্থিত ছিলেন। এ বিষয়ে তার দল এবং এলাকাবাসীর মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

এর আগে গত ১৫ নভেম্বর সাইফুল ইসলাম তালুকদারকে টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিঞা অস্ত্র মামলায় ১৭ বছর কারাদণ্ডের আদেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ৮ এপ্রিল টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের একটি দল সাইফুলের গোপালপুর উপজেলা সদরের নন্দনপুর এলাকার বাসভবনে অভিযান চালায়। এ সময় সাইফুল পালিয়ে যাওয়ার চেষ্টা করে। একপর্যায়ে তাকে চার রাউন্ড গুলি ও একটি বিদেশি পিস্তলসহ আটক করে পুলিশ।

পরদিন গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান টিটু বাদী হয়ে গোপালপুর থানায় সাইফুলের বিরুদ্ধে গোপালপুর মামলা করেন। পরে গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান তদন্ত শেষে সাইফুলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১৬ সালের ১৬ অক্টোবর জামিনে মুক্তি পাওয়ার পর থেকে ওই আওয়ামী লীগ নেতা সাইফুল পলাতক ছিলেন।

আরিফ উর রহমান টগর/এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :