বৃষ্টি নেই তবু হাঁটুপানি স্কুলটিতে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৩:১৪ এএম, ১৭ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৩:২৪ এএম, ১৭ ডিসেম্বর ২০১৭
বৃষ্টি নেই তবু হাঁটুপানি স্কুলটিতে

বৃষ্টি নেই। তবুও হাঁটুপানিতে ডুবে আছে সাতক্ষীরার ভোমরা ইউনিয়নের ২৭নং ভোমরা বর্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়টি। এতে যাতায়াতসহ চরম ভোগান্তির মধ্যে পড়েছেন বিদ্যালয়ের শিক্ষার্থীসহ শিক্ষকরা। কাদা আর পানি মেখেই বিদ্যালয়ে প্রবেশ করতে হয় তাদের।

বিদ্যালয়ের সভাপতি পরিতোষ ঘোষ জাগো নিউজকে জানান, কয়েকদিন আগের সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার কবলে পড়েছে বিদ্যালয়টি। পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা নেই। শিক্ষকসহ শিক্ষার্থীরা মারাত্মক দুর্ভোগের মধ্যে পড়েছে। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো সুফল মেলেনি।

এদিকে শিক্ষার্থীদের অবিভাবকরা দারুণ ক্ষুব্ধ এমন ঘটনায়। অবিভাবক সিরাজুল ইসলাম বলেন, বিদ্যালয়ের মাঠটি একেবারেই জলাবদ্ধতায় পূর্ণ। বাচ্চাদের শ্রেণি কক্ষে প্রবেশ করতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। শিক্ষার পরিবেশ ব্যাহত হচ্ছে। কিন্তু এটা নিয়ে কারো কোনো মাথাব্যাথা নেই।

এ বিষয়ে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার নুর হোসেন সজল জাগো নিউজকে বলেন, বিষয়টি এখনো কেউ অবহিত করেনি। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ যদি একটি আবেদন করে তাহলে উপজেলা পরিষদ থেকে পানি নিষ্কাশনের জন্য যেটুকু সহযোগিতা করা যায় অবশ্যই করা হবে। তাছাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকেও সরেজমিনে পরিদর্শন করে রিপোর্ট দেওয়ার জন্য বলা হবে।

আকরামুল ইসলাম/এফএ/এমএস