যোগদান করেই মানবিক কাজে সাতক্ষীরার এসপি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০১:৫০ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭

রাস্তা থেকে ফেসবুক। এরপর অসহায়ের স্বপ্ন পূরণের প্রচারণা। এগিয়ে চলছে মানবতার গল্প। প্রতিবন্ধী ভিক্ষুক রেহেনা খাতুন। সোজা হয়ে দাঁড়াতে পারেন না। সাতক্ষীরা শহরের জজকোর্ট এলাকায় ভিক্ষাবৃত্তি করে সংসার চালান তিনি। সদরের বিনের পোতা এলাকার ভূমিহীন জমি থেকে বিতাড়িত হয়ে একটি ভাড়া বাড়িতে বসবাস করছেন।

একটি মেয়ে ষষ্ঠ শ্রেণিতে লেখাপড়া করে। স্বামী সিরাজুল ইসলাম স্ত্রী ও সন্তানদের ফেলে চলে গেছেন প্রায় ১৩ বছর আগে। বর্তমানে অন্যত্র বিয়ে করে সেখানেই থাকেন।

এদিকে অসহায় মানবিক এ ঘটনাটি নিয়ে ফেসবুকে প্রচারণা চালায় জাগো নিউজের এই প্রতিবেদক। বিষয়টি দৃষ্টিগোচর হয় সাতক্ষীরার নবাগত পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের। এরপর তিনি প্রতিবন্ধী ভিক্ষুককে নিয়ে পুলিশ সুপার কার্যালয়ে দেখা করতে বলেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় প্রতিবন্ধী ভিক্ষুককে নিয়ে তার কার্যালয়ে দেখা করা হয়। এসময় তিনি ভিক্ষুক রেহেনা খাতুনের পূনর্বাসনের জন্য শহরের জজকোর্ট সংলগ্ন এলাকায় একটি চা-পানের দোকান করে দেয়ার প্রতিশ্রুতি দেন নবাগত পুলিশ সুপার সাজ্জাদুর রহমান।

পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, চা-পানের দোকান থেকে যদি লাভবান হয়ে সংসার চালাতে পারে পরবর্তীতে তাকে আরও সহযোগিতা করা হবে। তাছাড়া ষষ্ঠ শ্রেণিতে লেখাপড়া করা মেয়েটিকেও লেখাপড়ার বিষয়ে সহযোগিতা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার তালা সার্কেল আতিকুর রহমান, জেলা পুলিশের বিশেষ শাখার উপ পরিদর্শক মিজানুর রহমান, জেলা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আলী আহম্মেদ হাশেমী, জাগো নিউজের সাতক্ষীরা প্রতিনিধি আকরামুল ইসলাম, দৈনিক সাতক্ষীরার সম্পাদক ও একাত্তর টিভির সাতক্ষীরা প্রতিনিধি বরুণ ব্যানার্জী, সাংবাদিক শাহিদুর রহমান, আবু সাঈদ, পলাশ মন্ডল, কামরুল ইসলাম, আব্দুল গফুর প্রমুখ।

আকরামুল ইসলাম/এমএএস/আইআই

আপনার মতামত লিখুন :