আবারও পিপিএম পদক পাচ্ছেন টাঙ্গাইলের এসপি ও ডিবির ওসি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৩:৩২ এএম, ০৩ জানুয়ারি ২০১৮

সাহসিকতার সঙ্গে দায়িত্বপালন করার উপহার স্বরূপ এবারের পুলিশ সপ্তাহে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পাচ্ছেন টাঙ্গাইলের পুলিশ সুপার (এসপি) মাহবুব আলম পিপিএম ও জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ পিপিএম।

পুলিশ সদর দফতর থেকে মিডিয়ায় পাঠানো পদকপ্রাপ্ত ১৮২ জনের তালিকায় তাদের নাম পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ।

মঙ্গলবার রাতে তিনি বলেন, কাজ করলে কাজের প্রতিদান পাওয়া যায়। নিষ্ঠার সঙ্গে যার যে কাজ তা করলে প্রতিদান পাওয়া যায়। আর প্রতিদান পেলে সে আরও উৎসাহিত হয়।

পদক পাওয়ায় সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, সহকর্মীরা আন্তরিকভাবে সহযোগিতা করেন বলেই আমার পক্ষে বড় বড় মামলার জট খোলা সম্ভব হয়েছে। অনেক ঘটনাই ঘটার আগেও প্রতিরোধ করা গেছে। এছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঠিক দিকনির্দেশনায় তিনি তার দায়িত্বে সফলতা পাচ্ছেন বলেও জানান।

তিনি আরও বলেন, সকলের ভালোবাসায় আমি আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছি। সবার আন্তরিক সহযোগিতাই আমার কাজের অনুপ্রেরণা।

উল্লেখ্য, আগামী ৮ জানুয়ারি পুলিশ সপ্তাহে সাহসিকতা ও সেবার স্বীকৃতি হিসেবে তাদের বিশেষ এই পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চারটি ক্যাটাগরিতে এবার সাহসিকতার জন্য ৩০ জনকে বিপিএম, সেবার স্বীকৃতি হিসেবে ২৮ জনকে বিপিএম-সেবা, সাহসিকতার জন্য ৭১ জনকে পিপিএম ও সেবার স্বীকৃতি হিসেবে পিপিএম-সেবা পাবেন ৫৩ জন।

আরিফ উর রহমান টগর/বিএ/আরআইপি