সাবেক এমপি ইউসূফকে ঢাকায় আনতে বললেন প্রধানমন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ০৮ জানুয়ারি ২০১৮

বর্ষীয়ান রাজনীতিবিদ ও রাঙ্গুনিয়ার সাবেক এমপি মোহাম্মদ ইউসূফকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্স বা হেলিকপ্টারে ঢাকার অ্যাপোলো হাসপাতালে পাঠানো হতে পারে বলে জানা গেছে। তবে সব কিছুই নির্ভর করছে তার শারীরিক অবস্থার ওপর।

পরিস্থিতি সন্তোষজনক হলে সেক্ষেত্রে রাতেই ঢাকায় পাঠানো হতে পারে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী। সোমবার বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজে আইসিইউতে অবস্থানকালে তিনি জাগো নিউজকে এসব তথ্য জানান।

তিনি বলেন, তার (ইউসূফের) অবস্থা আগের চেয়ে একটু উন্নতির দিকে। তবে এটি উঠানামা করছে। সকালে ভালো তো বিকেলে খারাপ। তাকে ঢাকা পাঠানোর মতো অবস্থা আছে কি না তা জানার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে যারা নেবেন তারা একটি প্রোফাইল চেয়েছেন। আমাদের চিকিৎসকরা বর্তমানে সেটি প্রস্তুত করছেন। এটি দেখার পর তারা অভিমত জানাবেন তাকে বিমানে পাঠানো যাবে কীনা? যদি তারা পাঠাতে বলেন রাতেই পাঠানো সম্ভব। স্পর্শকাতর বিষয়, তাই নিশ্চিত হওয়া ছাড়া কোনো পদক্ষেপ নেয়া যাচ্ছে না।

এর আগে জাগো নিউজসহ দেশের অন্যান্য গণমাধ্যমে সাবেক এমপির চিকিৎসাবিহীন মানবেতর জীবনযাপন নিয়ে সংবাদ প্রকাশ হয়। যা প্রধানমন্ত্রীর নজরে আসে। পরে তার নির্দেশে গতকাল (রোববার) দুপুরেই এক সময়ের কমিউনিস্ট পার্টি, পরে আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি মোহাম্মদ ইউসূফকে চমেকে নিয়ে আসা হয়। এরপর থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন তিনি। তার চিকিৎসার জন্যে ৫ সদস্যের একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়েছে। সার্বিক বিষয় তদারকি করছেন চট্টগ্রামের সিভিল সার্জন।

এদিকে তিনি বলেন, বার্ধক্যজনিত কারণে সাবেক এমপি ইউসূফের সব 'অর্গান' শেষের দিকে। বিকেলের দিকে ১০০/৬০ ছিল। যা সকালের দিকে ছিল ৮০/৬০।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও তার ব্যাপারে খোঁজ খবর নিয়েছেন বলে জানান সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী। তিনি বলেন, জেলা প্রশাসকের সঙ্গে আলাপ করেছেন পিএম। বর্ষীয়ান এ রাজনীতিবিদকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নিয়ে যাওয়ার কথা বলেছেন। তবে সেক্ষত্রে ডাক্তারদের সিদ্ধান্তের ওপর নির্ভর করতে বলেছেন প্রধানমন্ত্রী।

আবদুল্লাহ রাকীব/এমএএস/এমএস

আপনার মতামত লিখুন :